,

প্রথমবারের মতো হিলারিকে টপকে গেলেন ট্রাম্প

পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আগ্রহের জরিপে এবার হিলারিকে টপকে গেছেন ডোনাল্ড ট্রাম্প। ৪৫ শতাংশ মার্কিনী ট্রাম্পকে ভোট দেবেন বলে মত দিয়েছেন। আর হিলারিকে ভোট দেয়ার আগ্রহ প্রকাশ করেছেন ৪৩ শতাংশ নাগরিক। নির্বাচনের বাকি আর দুই মাস। ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচারণা এখন তুঙ্গে। জনমত জরিপেও রিপাবলিকান ও ডেমোক্র্যাট প্রার্থীর মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। এর আগে হিলারি এগিয়ে থাকলেও প্রথমবারের মতো তাকে টপকে গেলেন ট্রাম্প।

সিএনএন-ওআরসির এই মুহূর্তের জনমত জরিপের তথ্যমতে ট্রাম্পের চেয়ে পিছিয়ে রয়েছেন হিলারি। একশ’ জনের মধ্যে হিলারির পক্ষে রয়েছেন ৪৩ জন আর ট্রাম্পের দিকে মনোযোগী ৪৫ জন। এছাড়া উদারপন্থী গ্যারি জনসনকে ৭ শতাংশ এবং গ্রিন পার্টির জিল স্টেইনকে সমর্থন করেছেন ২ শতাংশ ভোটার। আগস্টের শুরুতে ডেমোক্র্যাট কনভেনশনের পরের অপর এক জরিপে ডোনাল্ড ট্রাম্পকে আট পয়েন্ট পেছনে ফেলেছিলেন হিলারি।

নির্বাচন যতই এগিয়ে আসছে জনপ্রিয়তায় এগিয়ে যাচ্ছেন বিতর্কিত মন্তব্যের জন্য আলোচিত-সমালোচিত ট্রাম্প। সেই ধারাবাহিকতায় এবার ২ পয়েন্ট এগিয়ে গেলেন ট্রাম্প। ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলনের পর এটাই হিলারির জন্য প্রথম বড় কোন অশুভ সংকেত। রয়টার্স-ইপসোপের অপর এক জরিপেও হিলারির চেয়ে ১ শতাংশ বেশি মানুষ ট্রাম্পকে ভোট দেয়ার পক্ষে আগ্রহ দেখিয়েছেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com