,

ইতালির ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪৭

ইতালিতে বুধবারের ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে আরো প্রায় চারশো জন। দেশটির প্রধানমন্ত্রী মাত্বেও রেনজি গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন। ভূমিকম্পের পরই তিনি ওই অঞ্চলে ছুটে গিয়েছেন। রিখটার স্কেলে ভূকম্পনের মাত্রা ছিল ৬ দশমিক ২। দেশটির কর্মকর্তারা বলছেন, অজ্ঞাতসংখ্যক লোক ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে। আহত ব্যক্তিদের মধ্যেও অনেকের অবস্থা গুরুতর। তাই প্রাণহানির সংখ্যা বাড়তে পারে।

দেশটির জনসুরক্ষা সংস্থার প্রধান ফ্যাব্রিজিও কার্সিও আগেই জানিয়ে দেন, নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ২৪৭ হয়েছে। রাতেও পুরোদমে উদ্ধারকাজ চলবে। ঠিক কতসংখ্যক মানুষ নিখোঁজ রয়েছে, তা জানাতে পারেননি জনসুরক্ষা সংস্থার প্রধান। চাপা পড়ে থাকা জীবিত লোকদের খোঁজে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করছেন উদ্ধারকর্মীরা। ব্যাপক ধ্বংসযজ্ঞের মধ্যে আজ বৃহস্পতিবার ভোরেও উদ্ধারকর্মীদের বিরামহীন তৎপরতা দেখা গেছে।

স্থানীয় সময় বুধবার দুপুর ৩টা ৩৬ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩৬) রাজধানী রোম থেকে ১০০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলে এই ভূমিকম্প আঘাত হানে। এতে দেশটির মধ্যাঞ্চলীয় আমাট্রিস শহরের এক তৃতীয়াংশ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন শহরটির মেয়র। স্থানীয় উদ্ধারকারী দল ভারী যন্ত্রপাতি নিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করেছে। মোতায়েন করা হয়েছে সেনা বাহিনীকেও। বিবিসিসহ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে মৃতের সংখ্যা ২৪৭ ও আহতের সংখ্যা ৩৬৮ বলে উল্লেখ করা হয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com