,

সন্ত্রাসী হামলায় সৌদি আরব, তুরস্ক, কাতার জড়িত: সিরিয়া

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জাতিসংঘের কাছে লেখা এক চিঠিতে অভিযোগ করে বলেছে, এসব ভয়াবহ সিরিজ হামলার পেছনে রিয়াদ, আঙ্কারা এবং দোহার হাত রয়েছে। চিঠিতে তারা আরো বলেছে, সিরিয়ার সংকট সমাধানে জাতিসংঘের তত্ত্বাবধানে জেনেভা শান্তি আলোচনাকে বাধাগ্রস্ত করতে এবং দেশটিতে চলমান রক্তপাত বন্ধ করার প্রচেষ্টাকে ভন্ডুল করার পাশাপাশি তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয় সেনাবাহিনীর উল্লেখযোগ্য সাফল্যকে ম্লান করতেই এই তিনটি দেশ অব্যাহতভাবে অপতৎপরতা চালিয়ে আসছে।

সিরিয়ার মাটিতে বিদেশী মদদপুষ্ট তাকফিরি সন্ত্রাসীদের বর্বরোচিত হত্যাযজ্ঞ এবং হামলার বিরুদ্ধে জাতিসংঘ কোনো প্রকার ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকরা আরো আসকারা পাচ্ছে বলেও মন্ত্রণালয় অভিযোগ করেছে।

এছাড়া, সিরিয়ার তাকফিরি ‘জয়েশ আল- ইসলাম’ এবং আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্ক আল-কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট ‘আহরার আস-সামস’কে সন্ত্রাসী দল স্বীকৃতি দিতে অস্বীকার করায় চিঠিতে ব্রিটেন, ফ্রান্স এবং মার্কিন সরকারকে নিন্দা জানানো হয়েছে। যেসব দেশ সন্ত্রাসীদেরকে মদদ দিচ্ছে এবং আন্তর্জাতিক শান্তি এবং নিরিপত্তা বিঘ্ন ঘটাচ্ছে তাদের বিরুদ্ধে অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে সিরিয়া।

পার্সটুডে

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com