কাল মুক্তি পাবেন না খালেদা: আইনমন্ত্রী

নববার্তা রিপোর্ট: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সর্বোচ্চ আদালত জামিন দিলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামীকালই রোববার মুক্তি পাবেন না। আগামীকাল ওনার একটা মামলার (জিয়া অরফানেজ ট্রাস্ট) বেইল পিটিশনের শুনানি আছে। আমি যতদূর জানি, পত্র-পত্রিকায় পড়েছি আরেকটি মামলা কুমিল্লার। সেটার জামিনের জন্য আবার ওনাকে উপস্থিত হয়ে জামিন নিতে হবে। কাল যদি সর্বোচ্চ আদালত খালেদা জিয়াকে এই মামলায় জামিন দেনও আইনি প্রক্রিয়া যেটা বলে তিনি কালকে (রোববার) মুক্তি পাবেন না। ওই মামলায় তাকে জামিন নিতে হবে।

শনিবার রাজধানীর মোহাম্মদপুরে সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সিনটিলা বিজ্ঞান ক্লাব আয়োজিত ৬২তম বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপির করা বিচার বিভাগের ওপর সরকারে হস্তপেক্ষের অভিযোগের প্রেক্ষিতে আনিসুল হক বলেন, বিএনপি এ দেশে বিশ্বাসী নয়। সেজন্য ওনাদের পক্ষে রায় না দিলে ওনারা বিচার বিভাগের মতো একটা স্তম্ভকে নিয়ে সব সময় এককভাবে অনাস্থা বা খারাপ ভাষায় কথা বলেন। এটা অত্যন্ত দুঃখজনক, আমি বলবো ওনাদের এটা পরিহার করতে।

উল্লেখ্য, দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দিয়ে ৮ ফেব্রুয়ারি কারাবন্দী করা হয়। এরপর ১২ মার্চ চার মাসের অন্তরবর্তী জামিন দেন হাইকোর্ট। একই দিন কুমিল্লায় যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় আট যাত্রী হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশসহ ২৮ মার্চ তাকে আদালতে হাজির রাখতে নির্দেশ (পিডব্লিউ) দেন কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

এরপর ১৩ মার্চ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আগামী ২৮ ও ২৯ মার্চ কারাগার থেকে আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৪ মার্চ চার মাসের জামিন দিয়ে হাইকোর্টের দেয়া আদেশ ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পৃথক দুটি আবেদন রোববারের তালিকায় রয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com