বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৬:০১ পূর্বাহ্ন

English Version
কল্যাণপুরে জঙ্গি হামলা, প্রতিবেদন ১৯ এপ্রিল

কল্যাণপুরে জঙ্গি হামলা, প্রতিবেদন ১৯ এপ্রিল



নববার্তা: রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ এপ্রিল ধার্য করেছেন আদালত।
ঢাকার সিএমএম আদালতে মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল সোমবার।

এদিন তদন্ত কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মো. মাজারুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য ১৯ এপ্রিল ধার্য করেন।

২০১৬ সালের ২৬ জুলাই ভোরে পুলিশ রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কের ‘জাহাজ বিল্ডিং’নামে পরিচিত বাড়ির পঞ্চম তলায় ‘জঙ্গি আস্তানায়’ পুলিশ ‘অপারেশন স্টর্ম-২৬’নামে ঘণ্টাব্যাপী অভিযান চালায়। অভিযানে ভবনে থাকা ৯ জঙ্গি পুলিশের গুলিতে নিহত হয়। হাসান নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থা আটক করে পুলিশ। একজন পালিয়ে যায়। এরা সবাই জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে দাবি করে পুলিশ।

২০১৬ সালের ২৭ জুলাই রাতে মিরপুর মডেল থানার পরিদর্শক মো. শাহজাহান আলম বাদী হয়ে এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়েছে।
২০১৬ সালের ৭ আগস্ট কল্যাণপুরের জাহাজ বাড়ির মালিক মমতাজ পারভীনসহ পাঁচজনকে পুলিশের কাজে বাধা ও তথ্য গোপন করার অভিযোগে দায়ের করা মামলায় দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে নেয়া এ মামলার অন্য আসামি হলেন- মালিকের ছেলে মাজহারুল ইসলাম, তাদের সহযোগী মাহফুজুল আনসার, মমিন উদ্দিন ও জাকির হোসেন। ১ আগস্ট পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন মিরপুর মডেল থানার এসআই মো. বজলার রহমান। ২ আগস্ট তাদের এমামলায় গ্রেফতার ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদুর রহমান। ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম রিমান্ড শুনানির জন্য গত ৭ আগস্ট ধার্য করেন।

এরও আগে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ২৭ জুলাই জাহাজ বাড়ির মালিক মমতাজ বেগমকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন মিরপুর থানার এসআই মো. বজলার রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৬ জুলাই তাকে আটক করা হয়।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com