জামিন হলো না খালেদার

নববার্তা রিপোর্ট : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আজ জামিন হয়নি। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কোনো আদেশ দেননি। তবে জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। নিম্ন আদালতের নথি আসার পর আদেশ দেবেন আদালত।

আজ রোববার জামিন আবেদনের ওপর শুনানি করেন আদালত। খালেদা জিয়া জামিন পাবেন কিনা এ নিয়ে উৎকণ্ঠায় ছিলেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। গোটা দেশের মানুষেরও খালেদা জিয়ার জামিন শুনানির দিকে দৃষ্টি ছিল। আজ রোববার খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় ছিল।

গত ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের দেয়া সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে জামিন আবেদনের ওপর শুনানির জন্য আজ ২৫ ফেব্রুয়ারি রোববার নির্ধারণ করেছিলেন। স্থগিত করেন খালেদা জিয়ার অর্থদণ্ড।

গত ৮ ফেব্রুয়ারি বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একইসঙ্গে তার বড় ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন।

রায় ঘোষণার পরই সাবেক প্রধানমন্ত্রীকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারকে ‘বিশেষ কারাগার’ ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়। খালেদা জিয়াকে প্রথমে পুরনো কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সিনিয়র কারা তত্ত্বাবধায়কের কক্ষে রাখা হয়।

খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগমুহূর্তে কারাবিধি অনুসারে ভিআইপি বন্দী রাখার জন্য পুরনো কারাগারের ‘ডে-কেয়ার’ সেন্টারের দ্বিতীয় তলার সিঁড়ির ডান পাশের দুটি কক্ষ থাকার উপযোগী করে তোলা হয়। এর মধ্যে একটি কক্ষে লাগানো হয় নতুন টাইলস, সিলিং ফ্যান। বসানো হয় খাট, চেয়ার ও টেবিল। বিটিভির লাইনও সংযোগ দেয়া হয়। ১১ ফেব্রুয়ারি ডিভিশন পাওয়ার পর সেখান থেকে বেগম জিয়াকে ডে-কেয়ার সেন্টারে নেয়া হয়।

কারাসূত্র জানায়, কারাগারের সব নিয়ম মেনেই চলছেন বেগম খালেদা জিয়া। কোনো বিষয় নিয়ে তাকে কারা কর্তৃপক্ষের অনুরোধও করতে হয় না। তিনি নিজের মত করেই আছেন।

নববার্তা/নজরুল

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com