রবিবার, ২৭ মে ২০১৮, ০১:৫৩ পূর্বাহ্ন



দুই মামলার হাজিরা দিতে ২১ নভেম্বর দেশে ফিরবেন খালেদা জিয়া

দুই মামলার হাজিরা দিতে ২১ নভেম্বর দেশে ফিরবেন খালেদা জিয়া



বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চিকিৎসা শেষে শনিবার দেশে ফিরবেন বলে জানিয়েছে বিএনপির একাধিক সূত্র। আজ(বৃহস্পতিবার) বিএনপি নেতা  বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, লন্ডন থেকে শনিবার দেশে ফিরে দুর্নীতির দুই মামলায় হাজিরা দেবেন খালেদা জিয়া। এর আগে সকালে নাইকো দুর্নীতি মামলায় ধার্য তারিখে হাজিরা না দিলে আইন অনুযায়ী খালেদা জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছিলেন দুদকের আইনজীবী।

 

এদিকে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও সাংবাদিকদের জানিয়েছেন, শনিবার দেশে ফিরছেন লন্ডন সফররত খালেদা জিয়া। এর আগে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করা হলেও এবার নির্ধারিত তারিখেই তিনি দেশে ফিরবেন বলে বিএনপির প্রেস উইং থেকে নিশ্চিত করা হয়েছে। চিকিৎসার জন্য ১৫ দিনের সফরে ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান খালেদা জিয়া। এরপর দেশে ফেরার জন্য একাধিক তারিখ পরিবর্তন করেছেন তিনি।

 

এদিকে দুদকের দায়েরকৃত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার সাক্ষিদের সাক্ষ্যগ্রহণ শেষে মামলার পরবর্তী কার্যক্রম (সাক্ষ্যগ্রহণ ও জেরা) পরিচালনার জন্য আগামী ২৬ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত। উল্লেখ্য খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে দেশের রাজনীতিতে একধরনের চাপানউতোর চলছে। সরকার পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করছেন। অন্যদিকে বিএনপি বলছে, চিকিৎসা এবং পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতেই তিনি লন্ডন গেছেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com