বৃহস্পতিবার, ২১ Jun ২০১৮, ১২:৩৫ অপরাহ্ন



খালেদাকে ২ মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

খালেদাকে ২ মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ



বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেওয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেছেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে এ রায় প্রকাশ করা হয়। রায়ে বলা হয়েছে, দুই মাসের মধ্যে খালেদা জিয়াকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। রায় প্রকাশের পর খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী বলেন, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

এর আগে গত বছরের ১৭ সেপ্টেম্বর বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এর ফলে নিম্ন আদালতে খালেদার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার কার্যক্রম চলতে বাধা নেই। বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। গত ৩০ আগস্ট খালেদার আবেদনের শুনানি শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষামাণ রাখেন হাইকোর্ট। ১১ কার্যদিবস রুলের ওপর শুনানি হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী ও দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে। শাহবাগ থানায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম। পরে এ মামলা দায়েরের বৈধতা চ্যালেঞ্জ হাইকোর্টে রিট করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৬ অক্টোবর বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি ফরিদ আহাম্মদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বড়পুকুরিয়া কয়লাখনি মামলার কার্যক্রম তিন মাস স্থগিত করেন। একই সঙ্গে মামলা দায়ের ও কার্যক্রম কেন অবৈধ ও বেআইনি হবে না জানতে চেয়ে সরকারকে কারণ দর্শানোর নির্দেশ দিয়ে রুলও জারি করেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com