বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০১ অপরাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুর সদর পূর্বাঞ্চলে আবার’ও আতঙ্ক লক্ষ্মীপুরে এ্যানি চৌধুরীর বাসভবনে ছাত্রলীগের হামলা, মোটর সাইকেল ভাঙচুর রাজাপুরে গৃহবধুর কাছ থেকে ২০ হাজার জাল টাকা উদ্ধার। সিরাজদিখান প্রেসক্লাব সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময় সভা   পাবনায় সরকারের উন্নয়ন প্রচারে কাজ করছে ‘উন্নয়ন সাফল্য প্রচার মঞ্চে’ শিক্ষকের পিটুনিতে গফরগাঁওয়ে শিক্ষার্থী অজ্ঞান মাভাবিপ্রবিতে ‘ব্যান্ড মিউজিক কমিউনিটি’র যাত্রা শুরু সিলেট ওসমানী বিমানবন্দরে সাড়ে চার কেজি স্বর্ণ উদ্ধার শ্রীনগরে শিক্ষার্থীরা সেলফি তোলার বায়নায় আটকে দিল মনোনয়ন প্রত্যাশী কবীরকে নতুন নিয়‌মে জবির ভর্তি পরীক্ষার মানবন্টন ও পদ্ধতি
অসৌজন্যমূলক আচরণ পরিহারে সার্জেন্টদের সতর্ক বার্তা : মো. শফিকুল ইসলাম

অসৌজন্যমূলক আচরণ পরিহারে সার্জেন্টদের সতর্ক বার্তা : মো. শফিকুল ইসলাম



নাগরিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ পরিহার করে সতর্কভাবে দায়িত্ব পালনে ট্রাফিক বিভাগের সার্জেন্ট টিআইদের (ট্রাফিক ইন্সপেক্টর) চিঠি দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ট্রাফিক বিভাগের প্রধান মো. শফিকুল ইসলাম আদেশ সম্বলতি এ চিঠি দেন।

জানা গেছে, সম্প্রতি ঢাকার নাগরিকদের প্রতি ট্রাফিক সার্জেন্ট ও ইন্সপেক্টরদের অসৌজন্যমূলক আচরণের বিষয়টি ঊর্ধ্বতনদের নজরে পড়েছে। ফলে নাগরিকদের প্রতি ক্ষমতার অপব্যবহার না করার নির্দেশ দিয়েছেন ট্রাফিক বিভাগের প্রধান।

আদেশে শফিকুল ইসলাম বলেন, ডিএমপি ট্রাফিক বিভাগের সদস্যরা বিচ্ছিন্ন ইস্যুতে নাগরিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করছেন। এতে ট্রাফিক বিভাগের কার্য পরিবেশ বিনষ্ট এবং পুলিশের কাজের পেশাদারিত্ব প্রশ্নবিদ্ধ হয়, যা কোন অবস্থাতেই কাম্য নয়। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নাগরিকদের সঙ্গে যথাযথ ও শোভনীয় আচরণ প্রদর্শন আমাদের বিধিবদ্ধ ও নৈতিক দায়িত্ব।

ক্ষমতার অপব্যবহার পরিহারের বিষয়ে নির্দেশ দিয়ে অতিরিক্ত কমিশনার আরো বলেন, দেশের কোন নাগরিকই আইনের ঊর্ধ্বে নন। তাই সুশৃঙ্খল ও পেশাদার বাংলাদেশ পুলিশ ও ডিএমপির গর্বিত সদস্য হিসেবে জনগণের সঙ্গে ভালো ব্যবহার নিশ্চিত করে ট্রাফিক আইন প্রয়োগে দৃঢ় হতে হবে। দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার পরিহার করতে হবে। এই বিভাগের সকল টিআই এবং সার্জেন্টদের স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। ট্রাফিকের যুগ্ম কমিশনার, ডিসি, অতিরিক্ত ডিসি ও এসিদের মাঠ পর্যায়ে সকল কর্মকর্তা-কর্মচারীদের নিবিড় তদারকি নিশ্চিত করবেন।

আদেশটি ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি), অতিরিক্ত ডিসি ও সকল সহকারী কমিশনারদের (এসি) পাঠানো হয়েছে। এবিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার (এসি) আবু ইউছুফ বলেন, আদেশটি পাওয়ার পর আমরা সব সার্জেন্ট এবং টিআইদের কাছে লিখিত কপি পাঠিয়েছি। তারা এটি পড়ে এতে স্বাক্ষর করেছেন। এছাড়াও আমরা বিভিন্ন সভার আয়োজন করে তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি এবং ভালো সাড়া পেয়েছি।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com