বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় ফ্রান্সের টোটাল - Nobobarta.com

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় ফ্রান্সের টোটাল

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তেল অনুসন্ধান ও বিপণন কোম্পানি ফ্রান্সের ‘টোটাল’ বাংলাদেশে এলপিজি ও এলএনজি খাতে বিনিয়োগ বাড়ানোর পরিকল্পনা নিয়েছে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের সময় এই আগ্রহের কথা জানান টোটালের নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট ফিলিপ সাউকুয়েট। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

‘মুভমেন্ট অব দ্য এন্টারপ্রাইজ অব ফ্রান্স’র (এমইডিইএফ) উদ্যোগে হোটেল ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ডে আয়োজিত ব্যবসায়ীদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাতরাশকালীন সভার পরে হোটেলের দ্বিপাক্ষিক সভাকক্ষে তিনি এ সাক্ষাৎ করেন। বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেন, বাংলাদেশসহ বিশ্বের ১৩০টি দেশে টোটালের এলএনজি এবং এলপিজি খাতে ব্যবসা রয়েছে।

সাউকুয়েট বলেন, টোটাল ২০০২ সালে বাংলাদেশে তাদের কর্মকাণ্ড শুরু করে এবং তাদের বোতলজাত করার প্ল্যান্ট রয়েছে, যার ২ হাজার ৫০০ মিটার কার্বন স্টোরেজ রয়েছে। তারা এখন এর সক্ষমতাকে দ্বিগুণ করতে চায় এবং কোম্পানিটি বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে ইতোমধ্যেই পরামর্শ শুরু করেছে। টোটাল ইভিপি বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারণেরও আগ্রহ প্রকাশ করে এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীর সহযোগিতা চায়।

সূত্র: বাসস

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com