,

বিনিয়োগের আগে অবশ্যই জেনে-বুঝে বিনিয়োগ করবেন : সাকিব

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষায় উদ্ধুদ্ধকরণ এবং সচেতনতায় বিশ্বের ৮১টি দেশের মতো বাংলাদেশেও ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসির রহমান, বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, বিএসইসির ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রামের শুভেচ্ছা দূত তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, ‘আমার মনে হয় এখান থেকে দেশের জন্য বড় কিছু করার সুযোগ রয়েছে। আর সেজন্যই বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে আসা।’

তিনি বলেন, ‘আমি ছোট্ট একটা গল্প শেয়ার করতে চাই আপনাদের সাথে। আমি যখন আমেরিকা ও ইংল্যান্ডে খেলতে গিয়েছি, বিশেষ করে ইংল্যান্ডে যখন কাউন্টি খেলার জন্য গিয়েছি তখন দেখতাম অনেক খেলোয়ার লেখাপড়া করতো। যখন আমি ওদের জিজ্ঞাস করতাম কী কর, তখন তারা বলতো- শেয়ার মার্কেটে বিনিয়োগ করব তাই পড়ালেখা করছি।’ ‘তাই আমি বিনিয়োগকারীদের বলবো- বিনিয়োগের আগে অবশ্যই জেনে-বুঝে বিনিয়োগ করবেন’ যোগ করেন এই তারকা ক্রিকেটার।

উল্লেখ্য, বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শেষ হবে আগামী ৮ অক্টোবর। আগামী ৩, ৬ ও ৭ অক্টোবর শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহ, বিশ্ববিদ্যালয়, পেশাজীবী প্রতিষ্ঠানসমূহে সভা, সেমিনার ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। আগামী ৪ অক্টোবর কনফারেন্স ও বিনিয়োগ শিক্ষামেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান এতে উপস্থিত থাকবেন। প্রথম সেশনে বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষা এবং দ্বিতীয় সেশনে বিনিয়োগ ও সংশ্লিষ্ট ঝুঁকি নিয়ে আলোচনা হবে।

আগামী ৫ অক্টোবর বিভিন্ন বিনিয়োগ পণ্য ও খাত এবং শেয়ারবাজার ও অর্থনীতি: বিনিয়োগকারীদের ভূমিকা নিয়ে আলোচনা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান। আর ৮ অক্টোবর বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত হবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com