রবিবার, ২৪ Jun ২০১৮, ০৫:২৯ পূর্বাহ্ন



কেরানীগঞ্জে তৈরি হয় সেনসোডেইন টুথপেস্ট সহ নামিদামি প্রসাধনী

কেরানীগঞ্জে তৈরি হয় সেনসোডেইন টুথপেস্ট সহ নামিদামি প্রসাধনী

কেরানীগঞ্জে তৈরি হয় সেনসোডেইন, ডাবরসহ নামিদামি প্রসাধনী



ঢাকার কেরানীগঞ্জে তৈরি হয় সেনসোডেইন টুথপেস্ট, ডাবর তেল, ভিকো টারমেরিক, কিউট নারকেল তেল, ভাটিকা নারকেল তেল, মুভসহ নামিদামি নানান প্রসাধনী। তবে তা আসল নয় নকল। সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্টেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাব ১০ ও বিএসটিআই ৫টি কারখানায় অভিযান চালিয়ে এ নকল প্রসাধনীর  সন্ধান পায়।

পরে ভ্রাম্যমান আদালত বিদেশি বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের ২৪ প্রকারের নকল প্রসাধনী সামগ্রী জব্দ করে তা ধ্বংস করে। যার বাজারমূল্য প্রায় ১ কোটি টাকা। এসময় ৫টি কারখানাকে ১৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ৫ জনকে ১ বছর, ২ জনকে ২ বছর করে কারাদন্ড দেয়া হয়। পাশাপাশি দুই জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেন সারওয়ার আলম।সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন: কেরানীগঞ্জের বরিশুরের মো. মনির হোসেন(৪২), তাকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড ও ২ লাখ টাকা জরিমানা করা হয়। কেরানীগঞ্জের বেড়ীবাঁধ রোডের মো. সামসুদ্দিন(৪৩), তাকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়।  কেরানীগঞ্জের মাদারীপুরের হাজী মো. মাইনুদ্দিন (৫৫) ২ লাখ টাকা জরিমানা ও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড। কেরানীগঞ্জের মাদারীপুরের মো. আমান(৩৮) ২ লাখ টাকা জরিমানা ও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড।

কেরানীগঞ্জের মাদারীপুরের মোহাম্মদ উল্লাহ নবাব (২৮) ২ লাখ টাকা জরিমানা ও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড। কেরানীগঞ্জের বেড়ীবাঁধ রোডের মো. ইকবাল(৪৮) ২ লাখ টাকা জরিমানা ও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড। কেরানীগঞ্জের বরিশুরের মো. খালেদকে ইকবাল (৪৮) ২ লাখ টাকা জরিমানা ও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।অভিযান বিষয়ে নির্বাহী ম্যাজিস্টেট সারওয়ার আলম  বলেন, আমাদের মেধা অনেক ভালো, কিন্তু কিছুলোক সেটি অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার করে। আজ নকল কসমেটিক্স উৎপাদনের বিরুদ্ধে অভিযানে গেলে সে কথাই মনে পড়ল ।এমসি/ এমকে

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর





© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com