,

কোটি টাকার চেকসহ সহকারী কর কমিশনার গ্রেফতার

মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস সিন্ডিকেটের সঙ্গে জড়িত সন্দেহে রাজধানীর কাঁঠালবাগান এলাকা থেকে এক কোটি ১১ লাখ টাকার চেক ও ভুয়া প্রশ্নপত্রসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন-দীপঙ্কর চন্দ্র সরকার (৪০), মো. একরামুল ইসলাম ওরফে বাবু (৩৮)।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার দীপঙ্কর চন্দ্র সরকার (৪০) একজন সহকারী কর কমিশনার। গত শুক্রবার ভোররাতে তাদের ২/৩ কাঁঠালবাগানের নিরঞ্জন গোস্বামীর বাড়ির সাততলার ফ্ল্যাট থেকে র‌্যাব-৩ এর একটি দল গ্রেফতার করে। কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, র‌্যাব মামলা দিয়ে আমাদের কাছে আসামিদের হস্তান্তর করেছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিন রিমান্ড চাইলে একদিনের রিমান্ড মঞ্জুর করে। তদন্ত-সংশ্লিষ্ট সূত্র বলছে, এই চক্রটি দীর্ঘদিন ধরে এই অন্যায় কাজের সঙ্গে জড়িত।

কর কমিশনার হওয়ার সুবাদে দীপঙ্কর অনেক চিকিৎসকের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রক্ষা করতেন। তাদেরই তিনি ব্যবহার করে আসছিলেন। তবে এবারের প্রশ্নপত্রের সঙ্গে তাদের কাছ থেকে উদ্ধার করা প্রশ্নপত্রের কোনো মিল ছিল না। সূত্র আরও বলছে, চুক্তি অনুযায়ী প্রতি সেট প্রশ্নের জন্য এই সিন্ডিকেট ১০ লাখ টাকার চেক অগ্রিম নিয়ে রেখেছিল। পরীক্ষার চার ঘণ্টা আগে অর্থাৎ ভোর ৫টার দিকে ই-মেইল এবং হার্ডকপি প্রশ্নের সেট পরীক্ষার্থীকে দেওয়ার কথা ছিল। দীপঙ্করের গ্রামের বাড়ি রংপুরের পীরগাছার যাদুলস্করে। অন্য আসামি একরামুলের বাড়ি সাতক্ষীরার আশাশুনির বড়দলে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com