,

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় ভেজাল সেমাই কারখানার সন্ধান : আড়াই লক্ষ টাকা জরিমানা

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় এপিবিএন-৫ এর অপারেশনাল টীম, ঢাকা জেলা প্রশাসন এবং বিএসটিআই এর যৌথ উদ্যোগে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে “সুমা ফুড প্রোডাক্টস্” প্রতিষ্ঠান ভেজাল সেমাই উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৫০ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় এবং পাঁচ লক্ষ টাকা মূল্যের ভেজাল সেমাই ধ্বংস করা হয়।

আজ বুধবার দুপুরে এপিবিএন-৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব আমিরুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান, ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব তৌহিদ এলাহী এবং বিএসটিআই’র কর্মকর্তা জনাব রেজানুর রহমান এর উপস্থিতিতে অভিযান পরিচালনা করা হয়। এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার আমিরুল ইসলাম জানান “গোপন সংবাদ পেয়ে এপিবিএন-৫ এর অপারেশনাল টীম আজ এই অভিযান পরিচালিত করে”।

রাজধানীর কেরানীগঞ্জে অবস্থিত “সুমা ফুড প্রোডাক্টস্” প্রতিষ্ঠান বিএসটিআই এর সনদ না নিয়ে অবৈধভাবে সেমাই তৈরী করে আসছে। অভিযানে দেখা যায়, কারখানার ভিতরে মেঝেতে সেমাই মজুদ রাখা, শ্রমিকেরা খালি গায়ে অপরিচ্ছন্নভাবে স্যাঁতস্যাঁতে নোংরা পরিবেশে সেমাই তৈরী করছে সরেজমিনে এমন ভয়াবহ চিত্র ফুটে আসে।

তিনি আরো জানান “ঈদ উল ফিতর’কে সামনে রেখে একধরনের অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে নকল সেমাই তৈরী করে বাজারজাত করে আসছে। এই সব সেমাই তৈরীতে ব্যবহৃত হচ্ছে নিন্মমানের আটা, সোডা, পোড়া তৈল, পাম ওয়েল, ডালডা ও ক্ষতিকারক কেমিক্যাল। এসব সেমাই খাওয়ার কারণে ডায়রিয়া, জন্ডিস, টাইফয়েড ও পেটের পীড়াসহ বড় ধরনের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব তৌহিদ এলাহী জানান “অবৈধ ভাবে নকল সেমাই তৈরী করার অপরাধে প্রতিষ্ঠানে মালিক হারাধন অপরাধ স্বীকার করায় আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয় এবং কারখানায় তৈরীকৃত প্রায় পাঁচ লক্ষ টাকা মূল্যের ভেজাল সেমাই জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়।
 

(আমিরুল ইসলাম)
সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার)
৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন
উত্তরা, ঢাকা

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com