,

ওয়াসার পানি, কাপড়ের রং, আমের সুগন্ধি দিয়ে জুস তৈরী ও অবৈধ ফুড কনফেকশনারী’কে জরিমানা

রাজধানীর মিরপুর এলাকায় এপিবিএন-৫ এর অপারেশনাল টীম, ঢাকা জেলা প্রশাসন এবং বিএসটিআই এর যৌথ উদ্যোগে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে অবৈধ খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা ও তেজগাঁও এলাকায় নকল জুস ধ্বংস করা হয়।  আজ দুপুর ১২.০০ হতে ১৪.০০ পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার জনাব মোঃ সাইদুর রহমান, ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব ফারজানা করিম এবং বিএসটিআই’র কর্মকর্তা জনাব নোভেরা বিনতে নুর উপস্থিত ছিলেন।

এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার মোঃ সাইদুর রহমান জানান “দীর্ঘ ১৫ দিন ধরে এপিবিএন-৫ এর অপারেশনাল টীম পর্যবেক্ষণ করে আজ এই অভিযান পরিচালিত হয়”। অভিযানে দেখা যায় যে, রাজধানীর ১সি, ১০/১, মিরপুর, ঢাকা এলাকায় অবস্থিত “আমির কনফেকশনারী এন্ড জেনারেল স্টোর” প্রতিষ্ঠানের বিএসটিআইয়ের ছাড়পত্র থাকলেও অনেক আগেই তার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও দীর্ঘদিন ধরে ছাড়পত্র নবায়ন না করে বিভিন্ন প্রকার পণ্যসামগ্রী বিপনন করে আসছে। যা বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (এ্যামেন্ডমেন্ট এ্যাক্ট)-২০০৩ এর ২৪ (১) লংঘন করায় ৩১(এ) ধারায় অপরাধ। প্রতিষ্ঠানে মালিক মোঃ আমিরুল ইসলাম (৫৪) অপরাধ স্বীকার করলে তাকে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব ফারজানা করিম মোট ১ লক্ষ টাকা জরিমানা করেন।

গোপন সংবাদের ভিত্তিতে অপর এক অপারেশনে দুপুর ১২.০০ হতে ১২.৪৫ পর্যন্ত মাতৃছায়া-১৩০, তেজকুনীপাড়া, তেজগাঁও, ঢাকা এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে “তৃপ্তি ফুড প্রোডাক্টস্” প্রতিষ্ঠান বিএসটিআই লাইসেন্স ব্যতিত কাপড়ে ব্যবহৃত রং, ক্ষতিকারক কেমিক্যাল ও অপরিশোধিত পানি ব্যবহার করে অবৈধভাবে নকল জুস তৈরী করে বাজারজাত করে আসছে যার কারণে কারখানায় তৈরীকৃত বিপুল পরিমান নকল জুস জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়। ঢাকা জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব ফারজানা করিম জানান “ নকল জুস স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর”। এই সব নকল জুস পানে নানাবিধ রোগ সৃষ্টির সম্ভাবনা রয়েছে।
    
(আমিরুল ইসলাম)
সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার)
৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন
উত্তরা, ঢাকা

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com