,

জঙ্গি অর্থায়নের ঘটনায় সিঙ্গাপুরে দোষি সাব্যস্ত ৪ বাংলাদেশি

সিঙ্গাপুরে বসে জঙ্গি অর্থায়নের ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছেন চার বাংলাদেশি। স্থানীয় সময় মঙ্গলবার সিঙ্গাপুরের একটি আদালতে তারা দোষী সাব্যস্ত হন।  স্ট্রেইট টাইমস-এর এক খবরে জানানো হয়, দোষী সাব্যস্ত হওয়া চারজন হলেন—মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), মো. জাবেদ কায়সার ওরফে হাজি নুরুল ইসলাম সওদাগর (৩১) ও সোহেল হাওলাদার ওরফে ইসমাইল হাওলাদার (২৯)।
 
সিঙ্গাপুরের অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে গত এপ্রিলে ছয় বাংলাদেশিকে আটক করা হয়। ২৭ মে তাদের বিরুদ্ধে ‘জঙ্গিবাদে সহায়তার উদ্দেশ্যে অর্থ সংগ্রহের’ অভিযোগ আনা হয়েছে। মঙ্গলবার তাদের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। শুনানি শেষে চারজনকে দোষী সাব্যস্ত করা হয়। বাকি দুইজন হলেন লিয়াকত আলী মামুন (২৯) ও  দৌলত জামান (৩৪)। 
 
চারজনের রায় ঘোষণা করা হবে ২১ জুন। আর বাকি দুইজনের পুনর্বিচার শুরু হবে ৯ জুন।  চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়,  ওই ছয়জনের মধ্যে রুবেল মিয়া ও মো. জাবেদ কায়সার ওরফে হাজি নুরুল ইসলাম সওদাগরের বিরুদ্ধে জঙ্গিবাদে অর্থ সহায়তা দেয়ার জন্য সম্পত্তি জবরদখলের অভিযোগও আনা হয়েছিল।
 
সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী, বাংলাদেশে ইসলামিক স্টেটের (আইএস) শাসন কায়েম করার ষড়যন্ত্র পরিকল্পনাকারী আটজনের একটি দলের সদস্য এই ছয়জন। চলতি বছরের মার্চে সিঙ্গাপুরের পাসপোর্টধারী ৩১ বছর বয়সী মিজানুর রহমান এই দল গঠন করেন। দলের বাকি সদস্যদের বয়স ২৬ থেকে ৩৪ বছর।  তাঁরা সবাই ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরের স্থানীয় নির্মাণশিল্পে কাজ করেন।
 
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুসন্ধানের তথ্য অনুযায়ী, এ দলটি বাংলাদেশে বেশ কয়েকটি হামলার পরিকল্পনা করেছিল। এ ছাড়া বোমা ও অস্ত্র তৈরির বিষয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করছিল। তাদের কাছে আইএস এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত বিভিন্ন তথ্যও ছিল। সিঙ্গাপুরে কর্মরত আরো বাংলাদেশিকে নিজেদের সঙ্গে যুক্ত করার পরিকল্পনাও ছিল তাদের।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com