৮০ লাখ টাকা এক পিৎজার দাম! - Nobobarta.com

৮০ লাখ টাকা এক পিৎজার দাম!

পিৎজা নামটা শুনলেই অনেকের জিভে জল আসে। কারণ চিজ, চিকেন অথবা রঙিন বাহারি সবজিতে ঠাসা এই ইতালিয়ান ডিশ যুবপ্রজন্মকে নিজের দিকে আকৃষ্ট করতে বেশ সফল। দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। ফলে মাসে দু-একবার পিৎজার স্বাদ পেতে ভালবাসেন ভোজনরসিকরাও। কিন্তু ইতালির তিন শেফ মিলে যে পিৎজা বানিয়েছেন, তার দাম শুনলে চোখ কপালে উঠতে বাধ্য।

২০ সেন্টিমিটারের পিজ্জাটি দু’জনের খাওয়ার জন্য তৈরি করা হয়েছে। নাম লুইস থার্টিন (Louis XIII)। এবার আন্দাজ করুন তো, ঠিক কত দাম হতে পারে তার! সেই পিজ্জায় কামড় বসাতে গেলে আপনাকে খরচ করতে হবে বাংলাদেশি মুদ্রায় ৮০ লাখ টাকা। শেফ রেনাতো ভায়োলা জানাচ্ছেন, Louis XIII পিৎজাটি তৈরি হতে সময় নেয় ৭২ ঘণ্টা। অর্থাৎ তিনদিন। এবং সেটি পরিবেশন করা হয় রেমি মার্টিন লুইস থার্টিন কনিয়্যাকের বোতলের সঙ্গে। যেটি বিশ্বের সবচেয়ে দামী মদের মধ্যে অন্যতম। আর সেই কারণেই পিৎজাটির দাম আকাশ ছুঁয়েছে।

এছাড়া পিৎজাটির বাকি উপকরণগুলির বেশিরভাগই ফ্রান্স ও ইতালি থেকে আমদানি করা হয়েছে। মারে নদীর থেকে সংগৃহীত অস্ট্রেলিয়ান পিঙ্ক সল্ট পিৎজার স্বাদ যেন আরো কয়েকগুণ বাড়িয়ে তোলে। ভাবছেন তো, ৮০ লাখ টাকা খরচ করে বড় বাংলো কিনে ফেলা যাবে, অথবা বেরিয়ে পড়া যাবে বিশ্বভ্রমণে। সেসব হতেই পারে। কিন্তু ভোজনরসিকদের অনেকেই নিশ্চয়ই এমন অমূল্য পিৎজার স্বাদ গ্রহণের জন্য অর্থ খরচে আপত্তি করবেন না।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com