,

আগৈলঝাড়ায় প্রশাসনের সহায়তায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল কিশোরী মনিরা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) # বরিশালের আগৈলঝাড়ায় প্রশাসনের সহায়তায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ৭ম শ্রেণী পড়–য়া কিশোরী মনিরা আক্তার। তবে এব্যাপারে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী রাংতা গ্রামের হেকমত সরদারের কিশোরী মেয়ে মনিরা আক্তার (১৩)-র সাথে একই এলাকার মৃত খালেক মল্লিকের ছেলে মহসিন মল্লিক (২৩)-র বিয়ে ঠিক হয়। বিয়ের জন্য নির্ধারিত দিন ছিল গতকাল বৃহস্পতিবার।

 

এখবর আগৈলঝাড়া থানায় জানার পর এসআই হাসানুজ্জামান ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও স্থানীয়দের সহায়তায় উভয়পক্ষের মুচলেখার মাধ্যমে বাল্যবিয়ে বন্ধ করে দেয়। এসময় বর ও কনে পক্ষের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল কিশোরী মনিরা।

আগৈলঝাড়ার অন্যান্য সংবাদ

আগৈলঝাড়ায় নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালী ও আলোচনা সভা

বরিশালের আগৈলঝাড়ায় নারী নির্যাতন প্রতিকারে প্রতিরোধে জনগণকে সোচ্চার হওয়ার জন্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে ব্র্যাকের উদ্যোগে উপজেলা সদরের বিভিন্ন সড়কে র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে ব্র্যাক কার্যালয়ে হলরুমে ব্র্যাকের এরিয়া ম্যানেজার মো. রউফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা দীপিকা রানী সেন, ব্র্যাক কর্মকর্তা মো. শাহজাহান সিরাজ, মো. জাহাঙ্গীর আলম, কামরুল হাসান, মো. মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

আগৈলঝাড়ায় গাজাঁ বিক্রেতা গ্রেফতার  

বরিশালের আগৈলঝাড়ায় গাজাঁসহ গাজাঁ বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। মাদকদ্রব্য আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।
পুলিশসূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের আজাহার খানের ছেলে আকতার খান দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় গাজাঁ বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে গাজাঁ বিক্রির সময় পুলিশ গ্রেফতার করে আকতারকে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে গ্রেফতারকৃত গাজাঁ বিক্রেতাকে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।

আগৈলঝাড়ায় মহিলা আওয়ামীলীগের কমিটি গঠন

বরিশালের আগৈলঝাড়ায় মহিলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়েছে। সভায় সেলিনা বেগমকে সভাপতি ও ্িবভা রানী দাসকে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট রাজিহার ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলার বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে রাজিহার ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ নেত্রী কমলা রানী রায়ের সভাপতিত্বে কমিটি গঠন পূর্বক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা আ. রইচ সেরনিয়াবাত, যতীন্দ্রনাথ মিস্ত্রী, হেমায়েত উদ্দিন সরদার, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, রাজিহার ইউনিয়ন যুবলীগ সম্পাদক মৃণাল কান্তি মন্ডল, উপজেলা ছাত্রলীগ নেতা আবু সালেহ লিটন সেরনিয়াবাত প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com