,

আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেয়াসহ ৫ দফা দাবিতে শ্রমিক ট্রেড ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন

শিল্পাঞ্চল আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেয়াসহ ৫ দফা দাবিতে প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন করেছে একটি পোশাক কারখানার কয়েক’শ শ্রমিক। বৃহস্পতিবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলস্থ আশুলিয়া প্রেস ক্লাবের সামনে বেরণ এলাকার ফ্যাশন ক্রাফট নীটওয়্যারের শ্রমিকরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানবন্ধনে অংশ নিয়ে শ্রমিকরা বলেন, চলতি মাসের ২১ তারিখ শ্রমিকদের কিছু না জানিয়ে অনির্দিষ্টকালের জন্য বেরণ এলাকার ফ্যাশন ক্রাফট নীটওয়্যার নামের কারখানাটি বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ। পরে শ্রমিকরা অনেকবার কারখানা খুলে দেওয়ার দাবিতে মালিকপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও ব্যর্থ হয়।

এঘটনার ৫দিন পর মানবেতর জীবনযাপন করা কারখানাটির কয়েক’শ শ্রমিক বাধ্য হয়ে রাস্তায় নেমে মানববন্ধনে অংশ নেয়। বন্ধ কারখানা খুলে দেয়াসহ প্রতি মাসে ৭ তারিখের মধ্যে বেতন পরিশোধ, অবৈধ শ্রমিক ছাঁটাই বন্ধ, শ্রমিক নির্যাতন ও মার্তৃত্বকালীন ছুটিসহ ৫ দফা দাবি পূরণ না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেয় শ্রমিকরা। উক্ত মানববন্ধনে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার-আশুলিয়া অঞ্চলের সাধারণ সম্পাদক খাইরুল আলম মিন্টুসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com