,

তাহিরপুর সীমান্তে ২টন চোরাই কয়লা আটক,চোরাচালানীরা ধরাচোঁয়ার বাহিরে

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি # সুনামগঞ্জ জেলার তাহিরপুর সীমান্ত চোরাচালানীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। গতকাল মঙ্গলবার ভোররাতে চাঁনপুর সীমান্তের রাজাই থেকে ২টন চোরাই কয়লা আটক করেছে বিজিবি। কিন্তু চিহ্নিত চোরাচালানীদের গ্রেফতার করতে পারেনি। বিজিবি ও স্থানীয়রা জানায়,প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার ভোররাতে ১৫-২০টি ঠেলাগাড়ি নিয়ে চাঁনপুর গ্রামের চিহ্নত চোরাচালানী সম্্রাট মিয়া,মদ পাচাঁরের মামলার জেলখাটা আসামী বিজিবি সোর্স পরিচয়ধারী আবু বক্কর ও রাজাই গ্রামের জম্মত আলীর নেতৃত্বে রাজাই এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে কয়লা পাচাঁরের সময় ২টন অবৈধ কয়লা আটক করা হয়। এসময় চিহ্নিত চোরাচালানীদের ও তাদের ঠেলাগাড়িগুলো আটক করেনি বিজিবি।

 

অন্যদিকে টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকা দিয়ে বড়ছড়া ক্যাম্প কমান্ডার আব্দুল হালিম ও এফএস আবুল বাশারের সহযোগীতায় লাকমা গ্রামের চোরাচালানী মামলার জেলখাটা আসামী বিজিবি সোর্স পরিচয়ধারী শহিদ মিয়া,দূরবিনশাহ,বড়ছড়ার সোনালী মিয়ার নেতৃত্বে ৫টন চোরাই কয়লা পাচাঁর করে বড়ছড়া বিজিবি ক্যাম্প সংলগ্ন স্থানে মজুদ করে রাখার হয়। এজন্য অবৈধ কয়লাগুলো আটক করেনি বিজিবি। এছাড়াও বড়ছড়া, রজনীলাইন, লাকমা, লালঘাট, বাঁশতলা, চাঁরাগাঁও, কলাগাঁও, জঙ্গলবাড়ি, রন্দুছড়া, বাগলী ও যাদুকাটা নদী, লাউড়েরগড়, পুরান লাউড় এলাকা দিয়ে মদ, গাঁজা, হেরুইন, ইয়াবা, কয়লা, চুনাপাথর, নুড়ি পাথর, কাঠ, ঘোড়া ও নাসিরউদ্দিন বিড়ি পাচাঁর হচ্ছে।

 

ঠেলাগাড়ি ও চোরাচালানীদের আটক না করার বিষয়ে চাঁনপুর বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল হাকিম বলেন, আমি এলাকায় নতুন এসেছি তাই কাউকে চিনি না এজন্য শুধু কয়লা আটক করেছি। সুনামগঞ্জ ৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন, সীমান্ত চোরাচালানের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com