সোমবার, ২৮ মে ২০১৮, ০৩:৩০ পূর্বাহ্ন



Uncategorized
অবস্থা পরিবর্তন হলে ফেসবুক খুলে দেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

অবস্থা পরিবর্তন হলে ফেসবুক খুলে দেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী



নিরাপত্তার কারণে ফেসবুক ও ইন্টারনেটের কিছু অপশন বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, ‘এটি অত্যন্ত সাময়িক ব্যবস্থা। এ অবস্থার পরিবর্তন হলেই এগুলো উন্মুক্ত করে দেওয়া হবে।’

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে দশম জাতীয় সংসদের অষ্টম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
 
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সারা পৃথিবীতে যে ধরনের ঘটনা ঘটছে বাংলাদেশেও তার দু’একটি ছিটেফোটা ঘটছে। সেজন্য সাময়িক ব্যবস্থা হিসেবে এটি নেওয়া হয়েছে। পৃথিবীর সব দেশেই এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়ে থাকে। আমাদের এখানেও তার ব্যতিক্রম নয়। তবে এটি অত্যন্ত সাময়িক ব্যবস্থা।

এ ছাড়া জাতীয় পার্টির সংসদ সদস্য সালমা ইসলামের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঢাকা শহরের ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ও আধুনিকায়নের লক্ষ্যে বর্তমান সরকার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে ঢাকা যানবাহন কর্তৃপক্ষের আওতায় স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন করছে। ইতিমধ্যে বনানী, যাত্রাবাড়ী, কুড়িল ফ্লাইওভার চালু হয়েছে। মগবাজার-মৌচাক ফ্লাইওবার নির্মাণাধীন রয়েছে। এ ছাড়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
 
সংসদ সদস্য ফাহমী গোলন্দাজের প্রশ্নের জাবাবে মন্ত্রী জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর বার্ষিক উন্নয়ন প্রকল্পের অধীনে ৬০টি নতুন অ্যম্বুলেন্স সংগ্রহ প্রক্রিয়াধীন রয়েছে। ইতিমধ্যে ১০টি অ্যাম্বুলেন্স সংগ্রহ করা হয়েছে।
 
পুলিশ ও নিরাপত্তা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমানে নতুন ফাঁড়ি/ ক্যাম্প স্থাপনের যাবতীয় কার্যক্রম স্থগিত রয়েছে। ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের জনবলের কাঠামো প্রায় একই ধরনের। উপরন্তু তদন্ত কেন্দ্র স্থাপনের সরকারি নীতিমালাও রয়েছে। এসব বিবেচনায় ফাঁড়ির বিকল্প হিসেবে বর্তমানে তদন্তকেন্দ্র স্থাপন করা হচ্ছে। 
 
এ ছাড়া একাধিক সদস্যের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, এই মুহূর্তে আমাদের হাতে কোনো পিকআপ ভ্যান নেই। তাই কোনো থানা বা ফাঁড়িতে পিকআপ ভ্যান দিতে পারছি না। তবে পিকআপ ভ্যান পাওয়া মাত্র অগ্রাধিকার ভিত্তিতে সবার দাবি বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com