,

লক্ষ্মীপুরে নামাজের সময় দোকানপাট বন্ধের নির্দেশ প্রত্যাহার

লক্ষ্মীপুর প্রতিনিধি: নামাজের সময় লক্ষ্মীপুর পৌর শহরের সকল দোকানপাট বন্ধের নির্দেশ অবশেষে প্রত্যাহার করে নিলেন মেয়র আবু তাহের। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টির পর জেলা প্রশাসনের পক্ষ থেকে মেয়রকে কারণ দর্শানোর নোটিশ দিলে অবশেষে ওই নির্দেশ প্রত্যাহার করা হয়। আবু তাহের এবার আওয়ামী লীগের টিকিটে মেয়র নির্বাচিত হন। এর আগে আরো ২ বার মেয়র নির্বাচিত হন তিনি ।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, গত রোববার লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের নির্দেশে পৌরশহর এলাকায় নামাজের সময় সকল দোকান পাট বন্ধ রাখার জন্য মাইকে প্রচারণা চালানো হয়। এ ঘোষনার পর থেকে সোমবার নামাজের সময় বেশীর ভাগ দোকানপাট বন্ধ রাখা হয়। এ সময় হিন্দুধর্মাবলম্বীরাও বাধ্য হয়ে নামজের সময় দোকান পাট বন্ধ রাখেন। এতে ব্যবসায়ীসহ সাধারন মানুষের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। কারো কারো মতে মেয়রের স্বিদ্ধান্ত সঠিক ছিল, আবার বেশীর ভাগ ব্যবসায়ী অসন্তোষ প্রকাশ করে বলেন এমনিতেই ব্যবসা বাণিজ্যের অবস্থা খারাপ যাচ্ছে। এমন পরিস্থিতিতে দোকান পাট বন্ধ করে ক্ষতিগ্রস্থ হবেন ব্যবসায়ীরা। এ ঘটনার পর জেলা প্রশাসক হোমায়রা বেগম উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার রাতে পৌর মেয়র আবু তাহেরকে কারন দর্শানোর নোটিশ দেন। পরে মঙ্গলবার পূণরায় মাইকিং করে নামাজের সময় শহরের দোকানপাট বন্ধের নির্দেশ প্রত্যাহার করে নেন মেয়র।

এব্যাপারে জেলা প্রশাসক হোমায়রা বেগম জানান, নামাজের সময় দোকান পাট বন্ধের নির্দেশ দেয়ায় পৌরসভার মেয়রকে কারন দর্শনোর নোটিশ দেয়া হয়েছে। ওই নোটিশের জবাবে মেয়র তা প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান। জবাবে মেয়র জানান, মসজিদ কমিটির সভাপতি হিসেবে তিনি কমিটির সদস্যদের অনুরোধে নামাজের সময় দোকান-পাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেছেন। এ ব্যপারে কাউকে জোর জবরদস্তি করা হয়নি বলে মেয়র তার জবাবে উল্লেখ করেন বলে জানান জেলা প্রশাসক।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com