,

যুবা বিশ্বকাপে দ. আফ্রিকার লক্ষ্য ২৪১ রান

যুবা বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভারে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ এর সংগ্রহ ২৪০ রান। এর জন্য উইকেট হারিয়েছেন ৭টি। বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ব্যাটিংয়ে দলকে সতর্ক শুরু এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসান ও পিনাক ঘোষ। দুজন মিলে ৯ ওভারে স্কোরবোর্ডে ২৩ রান জমা করেন।

শুরুটা ভালোই করেছিল উদ্বোধনী জুটি সাইফ হাসান ও পিনাক ঘোষ। চার-ছক্কা হাকিয়ে বাংলাদেশের স্কোর দাঁড় করিয়েছিল ৩০। কিন্তু নবম ওভারে মালদারের বলে সাজঘরে ফিরেন সাইফ। পরে পিনাকের সাথে জুটি বাধেন জয়রাজ শেখ। এই জুটি দলকে এগিয়ে নেন কিছুটা। তবে ভাগ্য সহায় ছিল না পিনাকের। ৪৩ রানেই সাজঘরে ফিরেন তিনি। একই ভাগ্য জয়রাজের। হাফ-সেঞ্চুরি করতে মাত্র চার রান বাকি থাকতেই আউট হন তিনি।

তবে সৌভাগ্যবান বলতে হবে নাজমুল হোসেইন শান্ত। বাংলাদেশের হয়ে একমাত্র অর্ধশত আসে তার ব্যাট থেকেই। ৬৯ বলে দুই ছক্কা ও দুই বাউন্ডারি হাকিয়ে অর্ধশত করেন তিনি। ৮২ বলে ৭৩ রানে সাজঘরে ফেরেন তিনি। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট পান মালদার।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ৫০ ওভারে ২৪০/৭ (সাইফ ৬, পিনাক ৪৩, জয়রাজ ৪৬, নাজমুল ৭৩, মেহেদী মিরাজ ২৩, জাকির ১৯, সাঈদ ৪, সাইফুদ্দিন ১৭*, সঞ্জিত ২*; মুল্ডার ৩/৪২, সিপাম্লা ১/৪৭, হোয়াইটহেড ১/৪৪, ডি জর্জি ১/৩৪)
* অসমা​প্ত

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com