,

রাবিতে শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট পালিত

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি # অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গ্রেড ও মর্যাদা অবনমনের প্রতিবাদে ও সকল অসঙ্গতি দূরীকরণের প্রদিবাদে চলমান আন্দোলনের অংশ হিসেবে অবস্থান ধর্মঘট ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (রাবিশিস)।সোমবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে সকাল ১১ থেকে ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিমের সঞ্চালনায় অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম এবং সদস্য প্রফেসর ড. মর্তুজা খালেদ প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, ঘোষিত অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদাকে অবনমন করে সচিবদের উন্নীত করা হয়েছে সুপার গ্রেডে। আমাদের যে মর্যাদা ছিলো তা আমরা ফিরে পেতে চাই। শিক্ষক সমিতি কখনো চায়নি বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকুক। কিন্তু আমাদের বাধ্য করা হচ্ছে। আমাদের এই যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন থেকে ফিরে যাবো না।

অবস্থান ধর্মঘট শেষে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, শিক্ষকনেতাদের যেহেতু গণভবনে পিঠা উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে, আমরা আশা করছি সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে শিক্ষক নেতাদের আলোচনা হবে। সেই আলোচনা থেকে ইতিবাচক সিদ্ধান্ত আসবে বলেও আমরা আশা করছি। এসময় অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের  প্রায় দেড়শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com