,

রাজাপুরে যৌতুকের দাবীতে গৃহবধূকে অমানবিক নির্যাতন

মো. অহিদ সাইফুল,রাজাপুর প্রতিনিধি ঃ ঝালকাঠির রাজাপুরে যৌতুকের দাবীতে স্বামী কর্তৃক এক গৃহবধূর ওপর অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। আহত অবস্থায় ওই গৃহবধূকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত সূত্রে জানা গেছে, গত ছয় বছর পূর্বে গালুয়ার দূর্গাপুর গ্রামের হানিফ মুন্সির মেয়ে সুমি বেগমের সাথে পূর্ব ছিটকি এলাকার হযরত আলীর পুত্র গাছ ব্যবসায়ী ই¯্রাফিলের সাথে বিয়ে হয়। বিয়ের সময় বর পক্ষের চাহিদা অনুযায়ী নগদ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্র যৌতুক হিসেবে দেয়া হয়। কিন্তু এর পরও বর পক্ষের মনোতুষ্ট না হওয়ায় প্রথম থেকেই স্বামী ই¯্রাফিল ও জা-ননদ মিলে যৌতুকের দাবীতে সুমির ওপর নির্যাতন চালায়।
এক সন্তানের জননী সুমির অসহায় পরিবার নির্যাতন বন্ধে তাদের দাবী রক্ষায় একাধিকবার যৌতুকও পরিশোধ করতে বাধ্য হয়। দিন দিন নির্যাতনের মাত্রা বাড়তে থাকলে সুমি ঝালকাঠি আদালতে একটি নারী নির্যাতন ও যৌতুক মামলা দায়ের করেন। ওই মামলায় ই¯্রাফিল সম্প্রতি তার স্ত্রীকে আর নির্যাতন ও যৌতুক দাবী করবেনা মর্মে আদালতে মুচলেকা দেয়। কিন্তু গত ১১জানুয়ারি ভোরে স্বামী ই¯্রাফিল গাছের ব্যবসা করার জন্য বাবার বাড়ি থেকে এক লক্ষ টাকা আনার জন্য সুমিকে ফের চাপ দেয়। সুমি তা দিতে অস্বীকৃতি জানালে তাকে বেদম প্রহার করা হয়। এক পর্যায়ে তাকে গলা চেপে ধরলে সে অজ্ঞান হয় । খবর পেয়ে বাবার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন, ওই গৃহবধূর শরীরে ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ওই গৃহবধূর আঘাত নিশ্চিত হওয়ার জন্য তাকে আল্টাসনোগ্রাফি করার জন্য বলা হয়েছে।

বার্তা প্রেরকঃ
মো. অহিদ সাইফুল
রাজাপুর(ঝালকাঠি) প্রতিনিধি

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com