,

বেশি করে রসুন খান, নারীর কাছে আপনি হয়ে উঠবেন আকর্ষণীয়!

যে পুরুষ রসুন খান তার ঘামের গন্ধ নারীর কাছে অধিকতর আকর্ষণীয়। শরীরের ঘ্রাণ প্রিয় নারীকে কাছে যেমন আনতে পারে, তেমনি দুর্গন্ধ পারে দূরে ঠেলে দিতে বিজ্ঞানীরা কথা জানিয়েছেন। ইউনিভার্সিটি অব প্রাগের গবেষকরা তিনটি ভিন্ন ভিন্ন গবেষণা করেন। একদল পুরুষের অর্ধেককে খাওয়ানো হয় ১২ গ্রাম রসুন কুচি মেশানো পনিরের স্যান্ডউইচ। দলের বাকি অর্ধেক শুধুমাত্র পনিরের স্যান্ডউইচ খান। এরপর তাদের দেহের গন্ধ পরীক্ষা করা হয়। দলের প্রত্যেক পুরুষের বগলে তুলার প্যাড দেওয়া হয়। এর মাধ্যমে সংগ্রহ করা হয় তাদের ঘাম ও গন্ধ। টানা ১২ ঘণ্টা রাখা হয় তুলার প্যাড। এক সপ্তাহ পর একই পরীক্ষা পুনরায় করা হয়। তারপর ওই তুলার প্যাডগুলোর গন্ধ নেন নারীরা।

 

কোন প্যাডের গন্ধ আকর্ষণীয় তার র‍্যাঙ্কিং করেন তারা। জানা যায়, যারা রসুন মেশানো পনিরের স্যান্ডউইচ খেয়েছিলেন তাদের গন্ধ অনেক আকর্ষণীয়, সুখকর এবং পুরুষালি বলে জানান ওইসব নারীরা। এ সকল পুরুষের দেহের গন্ধের তীব্রতাও কম ছিল। গন্ধের ভিত্তিতে নারীদের কাছে আকর্ষণীয় পুরুষের মান বিচারে ১-৭ পয়েন্টের স্কেল নির্ধারিত হয়। রসুনের স্যান্ডইচ খাওয়া পুরুষদের আর্কষণমাত্রা স্কেলে ২.৯ থেকে ৩.১ পয়েন্টে পৌঁছে। এতে বোঝা যায়, পুরুষের গায়ের গন্ধ নারীদের আকর্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

 

গবেষকদের মতে, রসুনের অ্যান্টিঅক্সিডেন্ট উপাদানের জন্যে পুরুষের দেহের গন্ধের এমন পরিবর্তন ঘটেছে। হতে পারে এটি রসুনের স্বাস্থ্যকর উপাদানের কোনো জাদু। হয়তো রসুন কার্ডিওভাসকুলার বা অ্যান্টিব্যাকটেরিয়াল বিষয়ক উপকারিতার কারণে গন্ধের তারতম্য ঘটছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com