তেঁতুলিয়ায় শিশুস্বর্গের শিক্ষার্থীদের মাঝে কম্বল ও শিক্ষাবৃত্তি প্রদান - Nobobarta.com

তেঁতুলিয়ায় শিশুস্বর্গের শিক্ষার্থীদের মাঝে কম্বল ও শিক্ষাবৃত্তি প্রদান

এস.কে দোয়েল, পঞ্চগড় #  মানুষ মানুষের জন্য স্লোগানে তেঁতুলিয়ায় সহস্রাধিক শিশুদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান ও শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুস্বর্গ। আজ শুক্রবার বেলা ১১টায় দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ, উপজেলা নির্বাহী অফিসার শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, মহিলা-ভাইস-চেয়ারম্যান সুলতানা রাজিয়া, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর সিনিয়র প্রভাষক-ইসমাত হোসাইন সুমনা, তেঁতুলিয়া মডেল থানার অফিসার জেড এম আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, সদর ইউ’পি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান, উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নেতা-শাহাদৎ হোসেন রঞ্জু, সাবেক ইউ’পি চেয়ারম্যান জাহাংগীর আলম মিঞা ও বিশিষ্ট ব্যবসায়ী মোখলেছুর রহমান প্রমুখ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তেতুলিয়া শিশু স্বর্গের প্রতিষ্ঠাতা কবির আহমেদ আকন্দ। পরে অতিথিবৃন্দ দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেরা ১৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি এবং এলাকার ৭টি সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ¯্রাধিক শিশু-শিক্ষার্থীর মাঝে একটি করে কম্বল বিতরণ করেন। উক্ত বিতরণ অনুষ্ঠানে অনলাইন, ইলেক্ট্রিক ও প্রিন্টমিডিয়ার সাংবাদিকরাও উপস্থিত ছিলেন। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আতসবাজি এবং মাল্টিমিডিয়া প্রজেক্টরে অনুষ্ঠান প্রদর্শিত হবে।

 

শিশুস্বর্গের প্রতিষ্ঠাতা কবীর আকন্দ ২০১০ সাল থেকে নিয়মিত শিশুদের মাঝে শিক্ষা বৃত্তি, শীতবস্ত্র, ঈদের নতুন জামাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। তিনি জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয় থেকে অনার্স মাষ্টার্স পাস করার পর চাকুরির সুবাদে তেঁতুলিয়ার দর্জিপাড়ায় ২০১০ সালে শিশু স্বর্গ নামে সেবামূলক এই প্রতিষ্ঠান গড়ে তোলেন। নিজের ক্ষুদ্র প্রয়াস থেকে তিনি প্রতিবছর বিভিন্ন স্তরের শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি,শীতবস্ত্র, ঈদে নতুন জামা-কাপড় বিতরণ করে আসছেন। এছাড়া শিশু স্বর্গ নামের একটি পাঠাগার স্থাপন করে এলাকায় সাদা মনের মানুষ হিসেবে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। আর সীমান্তবর্তী এই গ্রামের সকল শিশুদের চোখে তিনি কবীর আংকেল নামে সুপরিচিতি লাভ করেছেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com