,

ভোজ্যতেলের দাম লিটারে ৫ টাকা কমছে: বাণিজ্যমন্ত্রী

প্রতি লিটারে ভোজ্যতেলের দাম পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ভোজ্যতেল আমদানিকারক ও উৎপাদনকারী সমিতির সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথ বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়। বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও আমদানিকারক সমিতির সভাপতি ফজলুর রহমান যৌথভাবে দাম কমানোর এ ঘোষণা দেন।

 

দাম কমানোর ঘোষণা দিয়ে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘ভোজ্যতেলের আমদানিকারক সমিতি তেলের দাম লিটার প্রতি চার টাকা কমাতে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দেয়। তবে আমি অনুরোধ করি তারা যেন দাম পাঁচ টাকা কমায়। শেষ পর্যন্ত সমিতির সভাপতি ফজলুর রহমান আমার অনুরোধ রাখেন। ফলে সর্বসম্মতিতে পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত হয়।’

 

তোফায়েল আহমেদ বলেন, ‘ভোজ্যতেলের দাম মূলত নিয়ন্ত্রণ করে আমদানিকারক সমিতি। তারা ভোজ্যতেলের দাম কমানোর যে উদ্যোগ নিয়েছে, সে জন্য সরকারের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাচ্ছি।’ এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বেলা ১১টার দিকে ভোজ্যতেল আমদানিকারক ও ব্যবসায়ীদের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠকটি শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com