,

সিলেট পাঁচভাই রেস্টুরেন্ট সহ নগরীতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

উদয় জুয়েল : সিলেট নগরীর পাঁচভাই রেস্টুরেন্ট’সহ ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ১২ জানুয়ারী দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামানের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানের শুরুতে নগরীর বন্দরবাজারস্থ হাসান মার্কেটের গলির মার্কেটে অভিযান চালানো হয়। এসময় সিটি করপোরেশনের নির্দিষ্ট সময় ও নির্ধারিত স্থান ব্যতিত পার্শ্ববর্তী ড্রেনের মধ্যে ময়লা ফেলায় জননী পেপার হাউজকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে লালবাজারে একই অভিযোগে ইত্যাদি পোল্ট্রি ফার্মকে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এরপর নগরীর জিন্দাবাজার এলাকায় বিভিন্ন রেস্টুরেন্ট ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় আদালত। অভিযানকালে নির্ধারিত স্থানে ময়লা না ফেলে যততত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে ‘পাঁচভাই রেস্টুরেন্ট’ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়।

সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামান সাংবাদিকদের জানান, সিটি করপোরেশনের নির্ধারিত ডাস্টবিনে এবং নির্দিষ্ট সময়ে ময়লা আবর্জনা ফেলার জন্য বারবার অনুরোধ করার পরও যারা লঙ্ঘন করছেন, পরিবেশ দূষণ করছেন, তাদের বিরুদ্ধে যথযাথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এটা চলমান থাকবে। অভিযানকালে সিটি করপোরেশনের চিফ কনজারভেন্সি অফিসার মো. হানিফুর রহমান, সিসিক কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর, আনোয়ার হোসাইন, তানভীর আহমদ, জাবিরুল ইসলাম, রূপক চন্দ্র মালাকার প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com