,

তত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ব্রিগেডিয়ার (অব:) এমএ মালেকের জীবনাবসান

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) # বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার (অব:) এমএ মালেক মস্তিষ্কের জটিল ব্যাধিতে আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার সিডনির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি ১ মেয়ে, ২ ছেলেসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

ব্রিগেডিয়ার (অব:) এমএ মালেক আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠি গ্রামে ১৯৪৮ সালের ৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম মহর উদ্দিন মোল্লা। কর্ম জীবনে তিনি বাংলাদেশ সরকারের সাবেক তত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ব্রিগেডিয়ার (অব:) এমএ মালেক একাত্তরে ত্রিপুরার মতিনগর ও মেলাঘর ক্যাম্পে অবস্থান করে খালেদ মোশারফ ও মেজর হায়দারের সঙ্গে ২নং সেক্টরে মুক্তিযুদ্ধে সাহসী ভূমিকা পালন করে ঢাকা শত্রুমুক্ত করেন।

গতকাল শনিবার মরহুমের নিজ জন্মস্থান পূর্ব সূজনকাঠি দরগাবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর ও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাদ আছর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও অস্ট্রেলিয়ার সিডনিতে শনিবার জানাজা শেষে মরহুমের লাশ দাফন করা হয়েছে বলে তার পারিবারিক সূত্র জানায়। আগৈলঝাড়ার এই কৃতী সন্তানের মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি মরহুমের রুহের মাগফেরাত কামণা করে শোকার্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com