,

বঙ্গবন্ধু গোল্ডকাপ কাভার করতে আসা সাংবাদিকদের ওপর হামলা

যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট কাভার করতে আসা সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে দু’জন সাংবাদিকসহ তিনজন আহত এবং আরও চার সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে শহরের চিত্রামোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পরে ঘটনাস্থল থেকে কাঁকন নামে এক হামলাকারীকে আটক করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সাংবাদিকরা তাৎক্ষণিক বিক্ষোভ করে বঙ্গবন্ধু গোল্ডকাপ বর্জনের হুমকি দিয়েছেন।

আহতরা হলেন চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পারসন রিপন হোসেন, স্পোর্টস রিপোর্টার ইভান ইকরাম ও গাড়ি চালক আলাউদ্দিন। আর লাঞ্ছিত হয়েছেন যশোর প্রেসক্লাবের সম্পাদক চ্যানেল টোয়েন্টিফোর ও সমকালের স্টাফ রিপোর্টার তৌহিদুর রহমান, ক্যামেরা পারসন শাফিন রহমান তপন, একাত্তর টিভির যশোর প্রতিনিধি ফরহাদ হোসেন ও মাছরাঙ্গা টিভির যশোর প্রতিনিধি রাহুল রায়।

হামলার শিকার সাংবাদিকরা জানান, শুক্রবার রাতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট কাভার করতে আসা চ্যানেল টোয়েন্টিফোরের একটি মাইক্রোবাস শহরের চিত্রা মোড়ে অবস্থান করছিল। এ সময় একটি প্রাইভেটকার সাংবাদিকদের গাড়িটিকে আঘাত করলে মাইক্রোচালক এর প্রতিবাদ জানান।

এ সময় প্রাইভেটকারে থাকা সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা চালায়। এতে চালকসহ দুই সাংবাদিক আহত হন। পরে তাদের রক্ষা করতে এসে লাঞ্ছিত হন আরও চারজন। পরে সাংবাদিকরাসহ স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে সন্ত্রাসী কাঁকনকে আটক করে পুলিশে সোপর্দ করে। আহত রিপন ও আলাউদ্দিনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে সাংবাদিকরা তাৎক্ষণিক শহরের চিত্রা মোড়ে সমবেত হয়ে সড়ক অবরোধ করে। পরে বিক্ষোভ মিছিল করে দড়াটানায় পথসভা অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে আগামী ১২ ঘণ্টার মধ্যে আসামিদের আটকের জন্য আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বর্জনের ঘোষণা দেয়া হবে বলেও সমাবেশে ঘোষণা করেন প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন।

এদিকে, যশোরের অতিরিক্ত আরিফুল হক, সহকারী পুলিশ সুপার ভাস্কর সাহা ও শাফিন মাহমুদ, ওসি সিকদার আক্কাস আলী আহতদের দেখতে হাসপাতালে যান এবং দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com