,

নিরাপত্তার শঙ্কা না থাকলে বিএনপি’র সমাবেশে অনুমতি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিরাপত্তাহীনতার শঙ্কা না থাকলে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেবে। আজ (রোববার) রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আয়োজিত এক অনুষ্ঠানে যোগদান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো কর্মসূচি করবে, এটাই তো স্বাভাবিক। তবে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে দেশের নিরাপত্তা নিয়ে ভাবতে হয়। তিনি বলেন, নিরাপত্তা পরিস্থিতি মূল্যায়ন করেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হবে।

 

এদিকে, ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তির দিনে রাজধানীতে কোনো দলকে সাংঘর্ষিক কোনো কর্মসূচি করার অনুমতি দেবে না ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ (রোববার) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া।  ডিএমপির নিউজ পোর্টালের দুই বছর পূর্তি উপলক্ষে নিজেদের মিডিয়া সেন্টারে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ৫ জানুয়ারি রাজধানীর একই জায়গায় সমাবেশ করতে চায় আওয়ামী লীগ ও বিএনপি। পুলিশ কোন দলকে জনসভা করার অনুমতি দেবে, এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, একই জায়গায়, একই তারিখে জনসমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। দুটি দরখাস্তই পাওয়া গেছে। পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্ভূত পরিস্থিতি কী হতে পারে, হুমকি বিশ্লেষণ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে চূড়ান্তভাবে দুই দলকে জানিয়ে দেয়া হবে। আছাদুজ্জামান মিয়া বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে জননিরাপত্তার বিষয়টিই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com