,

দেশে কোনো গণতন্ত্র নেই, দেশে এখন এক ব্যক্তির অধীনে রাজতন্ত্র : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে কোনো গণতন্ত্র নেই, দেশে এখন এক ব্যক্তির অধীনে রাজতন্ত্র চলছে। শুক্রবার জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন তিনি।
এ সময় তিনি আরও বলেন, দেশে বর্তমানে উন্নয়নের নামে কমিশন বাণিজ্য চলছে। পৌর নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

বেগম জিয়া বলেন, দেশে এখন রাজতন্ত্র চলছে, এক ব্যক্তি যখন যা ইচ্ছা প্রকাশ করবেন, তার ইচ্ছাই সব এবং তাকে সালামি দিয়ে সালাম দিয়ে সেই ইচ্ছা পূরণ করতে হবে। এটাই হলো আজকের সত্যিকারের অবস্থা। পৌর নির্বাচনের কথা তুলে খালেদা জিয়া বলেন, পৌর নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে। কিন্তু এটি কোন ধরনের নির্বাচন যেখানে আওয়ামী লীগের ১৫৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এ ধরনের নির্বাচন আমি আগে কখনও দেখিনি। এটি একটি নতুন ধারা শুরু করেছে আওয়ামী লীগ।

ছাত্রদলকে প্রতিবাদী হওয়ার আহবান জানিয়ে খালেদা জিয়া বলেন, দেশে এখন কোনো গণতন্ত্র নেই। তাই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ছাত্রদলের ছেলেদেরকে প্রতিবাদী হতে হবে। শিক্ষার কথা তুলে ধরে বেগম জিয়া বলেন, ছাত্রলীগের ছেলেরা শিক্ষকদের সম্মান করতে জানে না। তারা শিক্ষকদের লাঞ্ছিত এবং অপমানিত করছে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ে পড়া লেখার কোনো সুযোগ নেই। সব কিছু নষ্ট করে দিয়েছে ছাত্রলীগ গুন্ডা বাহিনী।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com