,

দল পাল্টানো সেই জাপা মেয়র প্রার্থী আজাদসহ দু’জন কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি #  লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার জাতীয় পার্টি (জাপা) মনোনীত মেয়র প্রার্থী আজাদ উদ্দিন চৌধুরী (৫২) ও রামগতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাসের (৫৫)কে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২০ ডিসেম্বর) বিকাল আড়াই টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনির হোসেনের আদালতে ২০১৩ সালের সংঘর্ষের একটি মামলায় জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রহমত উল্লাহ বিপ্লব নিশ্চিত করে জানান, ওই দু’জন ২০১৩ সালের ডিসেম্বরে সংঘটিত একটি সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার আসামি ছিলেন। দুপুরে তারা আদালতে গিয়ে ওই মামলায় জামিন আবেদন করেন। এসময় আদালত দু’জনের জামিন না নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা যায়, রামগতি উপজেলাবাসীর কাছে দীর্ঘ তিন দশকের রাজনৈতিক জীবনে অনেক আলোচিত-সমালোচিত এ নেতাকে সবাই ‘আজাদ নেতা’ নামেই চিনে থাকেন। এক সময় তিনি ভূমিহীনদের নেতৃত্ব দিতে গিয়ে এ উপাধি লাভ করেন। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে পৌরসভা, উপজেলা পরিষদ এমনকি জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হয়েছেন তিনি। এজন্য বিভিন্ন সুবিধা নিতে কখনও যোগ দিয়েছেন বিএনপিতে আবার কখনও আ.লীগে ও এখন জাতীয় পার্টিতে।

সবশেষ ২ ডিসেম্বর দুপুরেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরাশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাপায় যোগ দেন আজাদ। লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সম্মানিত সদস্য করে জাপা চেয়ারম্যান পৌর মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য প্রত্যয়ন দেন আজাদ উদ্দনীকে। পরদিন এলাকায় এসে লাঙ্গল প্রতীকের প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ জানান, কোন দলের প্রার্থীর বিরদ্ধে মামলা থাকলে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল হবে না। মামলার বিষয়টি আদালত দেখবেন। নির্বাচন অফিসে তার দেওয়া হলফনামায় ওই মামলার কথা উল্ল্যেখ রয়েছে।  

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com