,

শীতার্তবিহীন দেশ রঙ তুলিতে রঙীন করার স্বপ্ন দেখছেন জাহেদুর রাহমান রবিন

শীতার্তবিহীন দেশ রঙ তুলিতে রঙীন করার স্বপ্ন দেখছেন জাহেদুর রাহমান রবিন। সেই পথটি কে আলোকিত করতেই জাহেদুর রহমান রবিন আগামী এক মাস সকল চিন্তা-ভাবনা বাদ দিয়ে বন্ধু তালিকা থেকে শুধু বন্ধুদের পোট্রেইট আঁকার সিদ্ধান্ত নিয়েছেন। আর সেটা শুধুই শীতার্ত মানুষের জন্য। বিনামূল্যে কাউকেই আঁকছেন না তিনি, প্রতিটা পোট্রেইটের মূল্য নির্ধারণ করেছেন তিন হাজার টাকা। অবশ্য টাকাটা সরাসরি তিনি নিচ্ছেন না আগ্রহীরা তিন হাজার টাকার শীতবস্ত্র কিনে যার যার এলাকার শীতার্ত মানুষগুলার মধ্যে বিতরণ করে দিলেই হবে এমনটাই মনোবাসনা ব্যক্ত করেছেন। অথবা তিনি বলেছেন জাহেদুর রহমান রবিন এর পরিচিত কিছু গ্রুপ আছে এরা প্রতি বছরই শীতার্ত মানুষের পাশে দাঁড়ায় এদের সাথে মিলে আপনারা একসাথে কাজ করলেও হবে ।

তাকিয়ে কি দেখেছি শীতার্ত জনপদের রাস্তার পাশে কাঁপতে থাকা শিশুটিকে?
শৈত্যপ্রবাহের আঁধারের নিচে কুঁকরে যাওয়া পরিবারের করূণ হাল?
হাড় কাঁপানো শীতে ছেড়া কাঁথা গায়ে শুয়ে থাকা অসহায় মানুষটিকে?Winter

বয়সের ভাড়ে ন্যুব্জ অসহায় বৃদ্ধ, পৃথিবীর কাঠিন্যতা আর নিষ্ঠুরতা সম্পর্কে সম্পূর্ণ বেখবর মাসুম শিশু। কিংবা টগবগে যৌবনদীপ্ত বয়সের যুবকের দরিদ্রতার কশাঘাতে জর্জরিত খালি গা। কিংবা আমাদের কোন এক গাঁয়ের দুঃখিনী মা। অসহায় বোন। শীতের প্রকোপে অসহায় চাহনিতে তাকিয়ে আছেন। নির্লিপ্ত তাদের চোখের কোণ। হতদরিদ্র কৃষকের নিঃশব্দ হাহাকার।

আপনার মনের দয়ার্দ্র হৃদয়কে একবারও কি নাড়া দেয় না? একবারও এসব গরীবের মুখে হাসি দেখার ইচ্ছে জাগে না? যদি আপনার মনের দয়ার্দ্র হৃদয়কে নাড়া দেয় তাহলে আগ্রহীরা অবশ্যই যার যার এলাকায় শীতার্ত মানুষের পাশে দাড়াবেন। যদি কোন কথা থেকে থেকে তাহলে অবশ্যই ইনবক্স অথবা কমেন্ট বক্সে যোগাযোগ করবেন ।। চিত্রশিল্পী জাহেদুর রহমান রবিন এর ফেসবুক লিংক “জাহেদুর রহমান রবিন”

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com