,

২৬ নভেম্বর ঢাকা থাকবে বিএনপির দখলে : কামরুল হাসান নাসিম

দলীয় বিপ্লবের ঘোষণা দিয়ে আসল বিএনপির মুখপাত্র কামরুল হাসান নাসিম বলেছেন, আগামী ২৬ নভেম্বর ঢাকা থাকবে বিএনপির দখলে।  মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে আসল বিএনপি আয়োজিত ‘দলীয় বিপ্লব’ ইস্যুতে কবিতার সিডির মোড়ক উন্মোচন’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তবে বিএনপির পুনর্গঠনের নেতা কামরুল হাসান নাসিম বার বার দলীয় বিপ্লবের ঘোষণা দিলেও দল পুনর্গঠনের দাবির বিষয়ে এ পর্যন্ত তাকে রাজপথে দেখা যায়নি। শুধু সংবাদ সম্মেলনের মধ্যেই তার কর্মসূচি বন্দি রয়েছে।

তবে আজ আবারও তিনি দলীয় বিপ্লবের ঘোষণা দিয়ে বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের অনুপস্থিতিতে আমি দলীয় বিপ্লব করতে চায়নি। কিন্তু এবার তাদের অনুপস্থিতিতেই দলীয় বিপ্লব করা হবে। এর আগে গত ৫ অক্টোবর নাসিম বলেছিলেন, ১৫ অক্টোবরের মধ্যে বেগম জিয়া দেশে না ফিরলে দলীয় বিপ্লব করা হবে। কিন্তু তার সেই কর্মসূচি ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। প্রসঙ্গত, চলতি বছরের ৯ জানুয়ারি থেকে এ পর্যন্ত ১৫ বার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন নাসিম। কিন্তু মতবিনিময়ে রাখা কর্মসূচিগুলোর একটিও বাস্তবে রূপ নেয়নি।

কামরুল হাসান নাসিম বলেন, বিএনপির শীর্ষস্থানীয় নেতারা কারাগারে রয়েছেন। এদিকে ৮ বছর ধরে তারেক রহমানও লন্ডনে অবস্থান করছেন। এছাড়া গত দুই মাস হলো খালেদা জিয়াও দেশের বাইয়ে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে বিএনপি হিযবুত তাহেরের সংগঠনে পরিণত হয়েছে।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল ‘বিএনপি’ বাংলাদেশ জামায়াতে ইসলামীতে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। কামরুল হাসান নাসিম অভিযোগ করে বলেন, দলের নেতাকর্মীরাই বিএনপিকে তিন থেকে চার ভাগে বিভক্ত করার পাঁয়তারা করেছেন। শুধু বিভক্ত নয়, তারা সবাই খালেদা জিয়ার অসহায়ত্বের সুযোগ নিচ্ছেন।

বিএনপির রাজনীতি ব্যবসায় পরিণত হয়েছে মন্তব্য করে নাসিম বলেন, সরকারি দলের সঙ্গে আঁতাত করে বিএনপির নেতাকর্মীরা টিকে আছে। যার ফলে বিএনপি এখন অপশক্তিতে পরিণত হয়েছে। এই অপশক্তিকে শক্তি বানিয়ে সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই করতে হবে। বিএনপির নেতাকর্মীদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, তারেক রহমান যদি দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত না থাকেন তাহলে কোনো সরকার তাকে কারাগারে রাখতে পারবে না। এটা আমার চ্যালেঞ্জ। তাহলে তারেক রহমান কেনো দেশে ফিরছেন না? তাহলে কি তিনি দুর্নীতি করেছেন?

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ বাংলাদেশ সিঙ্গাপুরের চেয়েও উন্নত রাষ্ট্র হত বলেও মন্তব্য করেন কামরুল হাসান নাসিম।
এর আগে অনুষ্ঠানে ‘দলীয় বিপ্লব’ ইস্যুতে কামরুল হাসান নাসিমের ৯টি কবিতার সিডির মোড়ক উন্মোচন করা হয়। কবিতার সিডির মোড়ক উন্মোচন করে আসল বিএনপির সঙ্কটকালীন সদস্য শামসুজ্জামান।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com