,

রাবিতে শিক্ষক হত্যা : ১১ জনের বিরুদ্ধে চার্জশিট

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি #  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গত ৩০ নভেম্বর এই অভিযোগ পত্র দাখিল করা হলেও ঘটনাটি অস্বীকার করে আসছিল পুলিশ। এদিকে তদন্তে জঙ্গি সম্পৃক্ততা নয়, ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে এই হত্যাকা- হয়েছে বলে পুলিশের দাবি ।

অভিযোগ পত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের সেকশন অফিসার নাসরিন আখতার রেশমার সঙ্গে শিক্ষক শফিউল ইসলামের দ্বন্দ্বের জেরে হত্যাকা- ঘটানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। অভিযোগ পত্রে উল্লেখিত ১১জন আসামির মধ্যে গ্রেফতার রয়েছেন- আবদুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম ওরফে কালু, সবুজ শেখ, আল মামুন, ইব্রাহিম খলিল ওরফে টোকাই বাবু ও নাসরিন আখতার রেশমা।

এদের মধ্যে  এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে রেশমা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তবে হত্যাকণ্ডের ‘মূল পরিকল্পনাকারী’ হিসেবে অভিযুক্ত জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলসহ বাকী অভিযুক্তরা এখনও পুলিশের নাগালের বাইরে।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ১৫ নভেম্বর দুপুর সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে সন্ত্রাসীদের হামলায় নিহত হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন। ঘটনার ৫ ঘণ্টার মাথায় ফেসবুকে আনসার আল ইসলাম বাংলাদেশ-২ নামে একটি সংগঠনের পক্ষ থেকে হত্যার ‘দায় স্বীকার’ করে স্ট্যাটাস দেওয়া হয়। ঘটনার পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক বাদী হয়ে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com