,

রুয়েটে বিজয় দিবস উদ্যাপন

নানা কর্মসূচী আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়েছে। বিজয়ের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনার এবং মুক্তিযুদ্ধে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে রুয়েটে শুরু হয় বিজয় দিবসের কর্মসূচী শুরু হয়। রুয়েট প্রশাসনের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়া শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সমিতির পক্ষ থেকে, হলগুলোর পক্ষ থেকে এবং ছাত্রলীগ রুয়েট শাখা ও অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ করা হয়।

 

এসময়ে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররফ হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. কামরুজ্জামান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, রুয়েট ছাত্রলীগের সভাপতি মোঃ রোজেল সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং হল প্রভোষ্ট ও ছাত্র নেতৃবৃন্দ।

এছাড়া ১৬ ডিসেম্বর সূর্যদোয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ হলগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৯ টায় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা। কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত ক্রিকেট এবং ফুটবল প্রতিযোগিতা, যাতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বাদ আসর মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্বার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

সন্ধ্যায় কেন্দ্রীয় মাঠে আলোচনা সভা শেষে পুরস্কার বিতরন অনুষ্ঠান আয়োজন করা হয়। পুরস্কার বিবতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এছাড়া অনুষ্ঠানে যন্ত্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ ইমদাদুল হক, কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক,    
উপ-পরিচালক
প্রেস এন্ড ইনফরমেশন সেকশন
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েট

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com