,

রাবিতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয় বিজয় দিবস

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি #  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের যাত্রা শুরু হয়।

এদিন সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ ঊর্ধতন কর্মকর্তাগণ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

বুধবার সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমিতি, হল প্রশাসন ও অন্যান্য সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৭টায় উপাচার্য ও উপ-উপাচার্যসহ ঊর্ধতন কর্মকর্তাগণ বিশ্ববিদ্যালয় গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯টায় অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় স্কুলের কুচকাওয়াজ ও খেলাধুলা। কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন উপাচার্য। সকাল সাড়ে ৯ টায় শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আনন্দ মেলা। মেলার উদ্বোধন করেন উপাচার্য। আনন্দ মেলায় ছিল স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা।

এরপর সকাল ১০টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে অনুষ্ঠিত হয় বিএনসিসি ও রোভার স্কাউটসের কুচকাওয়াজ। এতে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন উপাচার্য। সকাল পৌনে ১১টায় সিনেট ভবন চত্বরে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন উপাচার্য পতœী মোমেনা জীনাত।

এছাড়া বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল ও মিউজিক্যাল পিলো খেলা অনুষ্ঠিত হয়। এদিকে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। সন্ধ্যা ৬টায় রয়েছে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রধান প্রধান ভবনসমূহে আলোকসজ্জা।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com