,

হোসি কুনিও হত্যার দায় স্বীকার জেএমবি নেতা ইসাহাকের

নিজস্ব প্রতিবেদক || রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিও হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জেএমবি নেতা ইসাহাক আলী (২৫)।

সোমবার সন্ধ্যায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জাপানি নাগরিক এবং রংপুরের কাউনিয়ায় আওয়ামী লীগ নেতা ও মাজারের খাদেম রহমত আলী হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শফিউল আলম তার জবানবন্দি রেকর্ড করেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পুলিশের একটি দায়িত্বশীল সূত্রে জানায়, জেএমবি নেতা ইসাহাক আলী আদালতে দেয়া জবানবন্দিতে জাপানি নাগরিক হোসি কুনিও এবং আওয়ামী লীগ নেতা ও মাজারের খাদেম রহমত আলীকে হত্যার ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। সেই সঙ্গে কারা কারা ওই সব হত্যাকাণ্ডে জড়িত ছিল তাদের নাম উল্লেখ করার পাশাপাশি জেএমবির বর্তমান কর্মকাণ্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ইসাহাক।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর রংপুরের পীরগাছা উপজেলার টাঙ্গাইল পশুয়া গ্রাম থেকে জেএমবির সামরিক শাখার নেতা ইসাহাক আলীকে পুলিশ গ্রেফতার করে। পরের দিন ৮ ডিসেম্বর তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে বিচারক আট দিনের রিমান্ড মঞ্জুর করে।

রিমান্ড শেষ হওয়ার আগেই সোমবার তাকে আদালতে হাজির করা হয়। এ সময় ইসাহাক ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাইলে বিচারক শফিউল আলম তা রেকর্ড করেন। জবানবন্দি প্রদান শেষে তাকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com