,

মৌখিক পরীক্ষায় হাতের লেখা মিল না থাকায় পরীক্ষার্থীকে পুলিশে সোপর্দ

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি # রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ই-ইউনিটের ভর্তি পরীক্ষার হাতের লেখার সাথে মৌখিক পরীক্ষার হাতের লেখার মিল না থাকার কারণে পরীক্ষার্থীকে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আন্তর্জাতিক সর্ম্পক বিভাগে চূড়ান্ত ভর্তির জন্য সাক্ষাৎকার গ্রহণের সময় ওই শিক্ষার্থীর ওপর সন্দেহ মনে হলে তাকে প্রক্টর দপ্তরে আনা হলে সেই জালিয়াতি ধরা পড়ে।

আটক পরীক্ষার্থী এখলাসুর রহমান নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার গোলাম মোস্তফার ছেলে। ভর্তি পরীক্ষার ই-ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) ৪২তম হয়েছিলেন এখালাসুর। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক আবুল কাশেম বলেন, সাক্ষাৎকার গ্রহণের সময় এক শিক্ষার্থীর ওপর সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের জন্য তাকে প্রক্টর দপ্তরে নিয়ে আসা হয়েছিল।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, সাক্ষাৎকার গ্রহণের সময় ওএমআর শিটের হাতের লেখার সাথে ঐ পরীক্ষার্থীর হাতের লেখা মিল না থাকায় তাকে প্রক্টর অফিসে নিয়ে আসা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে এখালাস স্বীকার করে যে, তার পরিবর্তে অন্য একজন ভর্তি পরীক্ষা দিয়েছিল। তবে কে দিয়েছিল তার নাম জানায়নি এখলাসুর রহমান।  ভর্তিচ্ছু এখলাসুর রহমান বলেন, ভর্তি পরীক্ষায় আমার পরিবর্তে একজন অংশগ্রহণ করেছিল। তবে এ ব্যাপারে আমার বাবা জানেন। তবে প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, তার (এখলাস) বাবার  সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, তিনি কিছুই জানেন না।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com