,

রুয়েটে মেকানিক্যাল ইন্ডাষ্ট্রিয়াল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ শুক্রবার সকালে শুরু হয়েছে মেকানিক্যাল ইন্ডাষ্ট্রিয়াল এন্ড মেটেরিয়াল ইঞ্জিনিয়ারিং (আইসিএমআইএমই ২০১৫) বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স।

সকাল সাড়ে ৯ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এই আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধন  করেন মালয়েশিয়া ইসলামী ইউনির্ভাসিটি’র প্রফেসর ড. এম. এন. এ. হাওলাদার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বব্যাপী মেকানিক্যাল, ইন্ডাষ্ট্রিয়াল, ফ্লুয়িড, রোবটিক এবং মেটেরিয়াল ইঞ্জিনিয়ারিং বিষয়গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। কাজেই এই বিষয়গুলোতে শিক্ষা ও গবেষণার মন্নোয়ন করে দক্ষ জনবল তৈরী করা জরুরী হয়ে পড়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্টপোষকের বক্তব্যে রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ বলেন প্রতিষ্ঠালগ্ন থেকে এই ঐহিত্যবাহী প্রতিষ্ঠানটি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং সেক্টরে দক্ষ জনবল তৈরীতে অনন্য ভুমিকা রেখে চলেছে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীনের হারবিন ইনস্টিটিউন অব টেকনোলজি (এইচআইটি) এর প্রফেসর ড. মোঃ মাহবুব আলম এবং রুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নীরেন্দ নাথ মুস্তাফী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কনফারেন্স আয়োজন কমিটির চেয়ারপার্সন প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম।

রুয়েটের যন্ত্রকৌশল অনুষদ আয়োজিত তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে অষ্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের মেকানিক্যাল, ইন্ডাষ্ট্রিয়াল ও মেটেরিয়াল বিষয়ক শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগণ অংশগ্রহণ করছেন। এই কনফারেন্সে ৪ মুল প্রবন্ধ এবং ১২০ গবেষণাপত্র উপস্থাপন করা হবে। আগামী ১৩ ডিসেম্বর সন্ধ্যায় এই কনফারেন্স সমাপ্তি হবে।

বার্তা প্রেরক,    
উপ-পরিচালক
প্রেস এন্ড ইনফরমেশন সেকশন
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েট

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com