,

জেনে নিন সম্পর্ক ভাঙার উপসর্গগুলো

আপনার বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড অথবা স্বামী কিংবা স্ত্রীর সঙ্গে সম্পর্কটা নিয়ে চিন্তিত? মনে হচ্ছে, সম্পর্কটা যেকোনও দিন থেমে যেতে পারে? তাহলে এখনও সময় রয়েছে। কয়েকটা জিনিস একটু মেনে চলুন। তাহলেই আবার ঠিক পথে এগোবে সম্পর্কটা। কিন্তু কীভাবে বুঝবেন সম্পর্কটা আর আগের মতো নেই? কিছু উপসর্গ নিশ্চয়ই পাবেন। আর এই উপসর্গগুলো কেমন হতে পারে, সেই বিষয়ে পরামর্শগুলো আপনাকে দিচ্ছেন দেশের অন্যতম সেরা মনরোগ বিশেষজ্ঞ সীমা হিঙ্গোরানি।

১)সম্পর্ক বাঁচিয়ে রাখতে দুজনের ঘনিষ্ঠতা অত্যন্ত  দরকার। তাই একে অপরের সঙ্গে সময় কাটান। ভালোবাসুন। আদর করুন। সম্পর্ক জোড়া লাগাতে যৌন সম্পর্কটাও খুবই প্রয়োজনীয় উপাদান। দেখবেন দুজনে বিছানায় একসঙ্গে শোয়াটা যেন জীবন থেকে হারিয়ে না যায়।

২) দুজনের মধ্যে বিশ্বাসটা আর আগের মতো আছে তো? আপনার সঙ্গী বা সঙ্গীনীকে আপনি কি আগের মতোই বিশ্বাস করেন এখনও? অথবা উল্টোটা? সেও আপনাকে বিশ্বাস করে তো? যদি দেখেন আপনাদের সম্পর্কে বিশ্বাসের ঘাটতি বেড়ে গিয়েছে, তাহলে বুঝবেন সম্পর্কের খারাপ দিনটা আসল বলে।

৩) একে অপরকে খুব সমালোচনা করছেন?কোনও প্রশংসাই আর মুখ থেকে বেরোয় না! তাহলে সম্পর্কটা একেবারে তলানিতে এসে ঠেকেছ। সারাদিন শুধু সমালোচনা, কেই বা নিতে পারেন বলুন?

৪) দুজন-দুজনকে আর আগের মতোই অনুভব করেন তো? তাঁর কষ্টে আপনার মন এখনও কাঁদে তো?অথবা, আপনার কষ্টে তাঁর মন কেঁদে ওঠে তো? যদি এমনটা না হয়, তাহলে বুঝবেন, সম্পর্ক বেশ খারাপ পথে এগিয়ে গিয়েছে।

৫) আপনাদের কি আর একে অপরের প্রতি কোনও আগ্রহই অবশিষ্ট নেই? যদি এমনটা হয়, তাহলে বুঝবেন, মেঘ ভালোই জমেছে আকাশে। চোখে বৃষ্টি নামল বলে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com