,

ভালুকায় বেহাল রাস্তাগুলোর সংস্কারের দাবী

ময়মনসিংহ জেলার ভালুকা শিল্পসমৃদ্ধ-কৃষি নির্ভর উপজেলা।শিল্পায়নের ছোঁয়া লাগলেও সে পরিমান সুবিধা পায়নি ভালুকার জনগন। গত ক‘বছরে কিছু-কিছু সড়কের ইটের সলিং হলেও তা চাহিদার তুলনায় খুবই কম। সরেজমিনে দেখা যায়-উপজেলার সিডষ্টোর-বাটাজোর সড়কের বাটাজোর বাজারের প্রবেশ পথেই বিশাল গর্ত,একটু বৃষ্টিতেই অথৈ জলাধার। বাজারের ভেতরেও রয়েছে ছোট-বড় গর্ত। জনবহুল সিডষ্টোর বাজারের শহীদ সমসের রোডের প্রাক্তন কৃষি ব্যাংকের সামনে, চেয়ারম্যান মার্কেটের সামনে, জলিল মেম্বার বাড়ীর সামনে, মধু মার্কেটের সামনে ও চাউলে মিলের পার্শ্বে বিশাল গর্তের সৃষ্টি হয়েেেছ।

এই সড়কে বাস, অটো রিক্সা, মালবাহী ট্রাক, লরি, পিকাপ ভ্যানসহ প্রতিদিন মিল শ্রমিকবাহী শতশত যানবাহন সখীপুর ও বাটাজোর বাজার থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে থাকে। এসব খানা-খন্দের কারনে সৃষ্টি হয় যানজট ও বিঘ্ন ঘটে গাড়ী চলাচলে। এই রোডের ট্রাক চালক রতন মিয়া জানান-প্রায়ই রাস্তা নষ্ট থাকায় দুর্ঘটনা ঘটছে। এছাড়াও বাটাজোর সোনার বাংলা কলেজ ও স্কুলের রাস্তাটির মাঝ-মধ্যে কার্পেটিং উঠে গেছে এবং  গর্তের সৃষ্টি হয়েছে। বাটাজোর-সখীপুর সড়কের বাজার অংশ চলাচলে অযোগ্য হয়ে গেছে। বিশাল গর্তে একটু বৃষ্টিতেই পানি জমে জলাধারের সৃষ্টি হয়।গত ক‘দিন আগেই ওই গর্তে মাছের ট্রাক উল্টে গেলে জাল দিয়ে মাছ ধরতে দেখা গেছে।

বিড়ম্ভনার শিকার হয় হাজারো সাধারণ মানুষ। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মিনার হোসেন বলেন-আমাদেও এই হবিরবাড়ী শিল্পাঞ্চলখ্যাত এবং এই ইউনিয়নের আদায়কৃক ভ্যাটে দেশের উন্নয়ন হয় অথচ ব্যাস্ততম এই সীডষ্টোর-সখীপুর রাস্তাটির সংস্কার হয়না।আমাদের দাবী অতি শীঘ্রই সড়কটি মেরামত করা হউক। এসময় চলাচল অযোগ্য রাস্তার ধাওে অসংখ্য উৎসুক জনতা ও স্কুলগামী শিক্ষার্থীরা গর্তে ভেঙ্গে পড়ে থাকা ট্রাক ও আটকে যাওয়া গাড়ী দেখছিল। এলাকাবাসীর দাবী দ্রুত রাস্তাগুলো দ্রুত সংস্কার ও পাকাকরন করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com