,

ইসলামকে অনুসরণ করলে দেশে সন্ত্রাস থাকবে না- আল্লামা আহমদ শফী

জাকারিয়া : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, আজ সর্বত্র ইসলামকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চলছে। ইসলামের ওপর আঘাত হানা হচ্ছে নানাভাবে। আমাদের অনৈক্য আর নিজ ধর্মের মধ্যে কতিপয় গোমরাহ ও ধর্ম বিরোধীর কারণেই বিধর্মীরা সুযোগকে কাজে লাগাচ্ছে। ইসলামে অসত্য, অন্যায়, সন্ত্রাসের কোনো স্থান নেই। ইসলাম ন্যায় ও শান্তির ধর্ম। ইসলামকে অনুসরণ করতে পারলে এ দেশে কোনো হানাহানি ও সন্ত্রাস থাকবে না।

শনিবার সকাল ১১ ঘটিকার সময় গোলাপগঞ্জ পৌর সদরের প্রাণ কেন্দ্রে অবস্থিত নব নির্মিত মার্ভেলাস টাওয়ারের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত দুয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।গোলাপগঞ্জের বিশিষ্ট আলিম শায়খুল হাদীস মাওলানা হিলাল উদ্দীনের সভাপতিত্বে ও হাফিজ মাওলানা আব্দুল আহাদের পরিচালনায় আল্লামা শাহ্‌ আহমদ শফি আরো বলেন, মুসলমানদেরকে সর্বপ্রথম নিজের ঈমান মজবুত করতে হবে। ঈমান মজবুত করার জন্যে সকাল-বিকাল বেশি বেশি করে কালিমার জিকির করতে হবে। আল্লাহর নাম জপতে হবে। অন্তরে আল্লাহর বড়ত্ব, রহমতের আশা ও আজাবের ভয় তৈরি হলে ইসলামের বিরুদ্ধের কোনো শক্তিই মুসলমানদেরকে কাবু ও বিপথগামী করতে পারবে না।

বিশেষ অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবু নগরী বলেন, তাক্বওয়া তথা খোদাভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপরদিকে আল্লাহ ভয় মানুষের অন্তরে না থাকার ফলে সমাজে অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। অন্তরে খোদাভীতি থাকলে কারো পক্ষে শরীয়তের হুকুম লঙ্ঘন করা, হারাম পথে চলা কিছুতেই সম্ভব নয়। খোদাভীতির অপর নাম তাক্বওয়া। আর এই তাক্বওয়া থেকে দূরে থাকার কারণেই বর্তমানে বিশ্বব্যাপী মুসলমানগণ নানাভাবে পর্যুদস্ত ও নির্যাতিত হচ্ছে। মুসলমানদেরকে এই দুর্দশা থেকে রেহাই পেতে পূর্ণাঙ্গ তাক্বওয়া অর্জনের পাশাপাশি ঈমানী শক্তি নিয়ে ঐক্যবদ্ধ হয়ে মুসলিম জাতিসত্তা ও দেশের স্বার্থে কাজ করতে হবে।দোয়া মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন মার্ভেলাস টাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক হাফিজ মাওলানা নুরুল হুদা,গোলাপগঞ্জ বাসির পক্ষ থেকে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী।এসময় উপস্থিত ছিলেন মাওলানা আসিক উদ্দীন দাড়িপাতনি,মাওলানা হাফিজ ফারুক আহমদ, হাফিজ মাওলানা আব্দুল গফফার,মাওলানা আব্দুল মতিন, হাফিজ মাওলানা হাবিবুল্লাহ জালালী,গোলাপগঞ্জ মডেল থানার ওসি একে এমম ফজলুল হক শিবলী,গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদুর রহমান সুহেদ,গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আহবায়ক এম আব্দুল জলিল,গোলাপগঞ্জ দারুলউলুমের প্রিন্সিপাল মাওলানা ইকবাল হুসাইন,ক্বারি মাওলানা সাইদুর রহমান প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com