,

আল্লাহর নৈকট্য লাভের জন্য ইসলামের নির্দেশিত পথে চলতে হবে —ছারছীনা পীর সাহেব

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি ॥ পিরোজপুরের স্বরূপকাঠীর ছারছীনা শরিফের ৩ দিন ব্যাপি মাহফিল আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়। শতাদ্বীর ঐতিহ্যবাহী দক্ষিণ বাংলার সর্বশ্রেষ্ঠ দরবার ছারছীনা শরীফের ১২৫তম ঈছালে ছওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পরিচালনা করেন আমীরে হিযবুল্লাহ ছারছীনা দরবার শরীফের পীর সাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ)। সোমবার জোহর নামাজ বাদ মিলাদ কেয়াম শেষে আখেরী মোনজাতে পীর ছাহেব বলেন, ঘরে ঘরে হক্কানী আলেম তৈরি করতে হবে, পরকালের নৈকট্য লাভের জন্য আমলী জীবন গড়তে হবে।

 

যারা মুমিন তাদের ইবাদাতের একমাত্র লক্ষ হল আল্লাহর দীদার লাভ করা। একজন মুসলমানের আল্লাহ যাহাতে সন্তুষ্টি হন সেই ভাবে পধ চল। দিন দিন ব্যাপি শুরু হওয়া দেশের কয়েক লক্ষাধিক মুসলমানদের সমাগমে ছারছীনার পূর্ণ ভূমির সন্ধ্যা নদীর পাড়ে পাক-ভারত উপ-মহাদেশের ইসলামী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ ও ধর্মিয় মারকাজ। আখেরি মোনাজাতে অংশ নিতে বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়াম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত, হুসাইন মুহাম্মদ এরশাদ, মন্ত্রী এ,বি,এম রুহুল আমিন হাওলাদার, পিরোজপুর ১ আসনের এমপি আলহাজ এ,কে,এম,এ আউয়াল, জেলা প্রশাসক এ, কে.এম শামিমূল হক ছিদ্দিকী, সহকারী পুলিশ সুপার মোল্লা আজিজসহ স্থানীয় রানৈতিক নেত্রীবৃন্দ ও ভিবিন্ন স্থান থেকে আগত ধর্ম প্রান মুসল্লিরা।

 

৩ দিন ব্যাপি মাহফিলে দেশের প্রখ্যাত আলেম-ওলামারা উপস্থিত থেকে ওয়াজ নছিয়ত করেন। মাহফিলে আসা মেহমানদের সার্বিক নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশ ও র‌্যাবের সমম্বয়ে যৌথবাহিনী মোতায়েন করা হয়েছে। আগত মেহমানদের চিকিৎসা সেবাদানের পাশাপাশি অন্যান্য জরুরী অবস্থায়ও সেবাদান করার ব্যবস্থা ছিল অটুট। বাদ জোহর আখেরী মুনাজাতের মধ্য দিয়ে ১২৫তম বার্ষিক মাহফিলের সমাপ্তি হয়। তথ্যসুত্র, হুসাইন মুহাম্মদ এরশাদ ক্ষমতায় থাকাকালীন ছারছীনা শরিফের মরহুম পীর নেছারউদ্দিনের (রহঃ) নামে স্বরূপকাঠী উপজেলাকে নেছারাবাদ উপজেলা হিসেবে নামকরন করা হয়। বার্তা প্রেরক সৈয়দ বশির আহম্মেদ পিরোজপুর প্রতিনিধি তারিখঃ ৩০/১১/২০১৫ইং

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com