,

বরগুনায় হত্যা মামলায় এক আসামীর মৃত্যুদন্ড ॥

মীর জামাল : বরগুনার চাঞ্চল্যকর সোহরাব হত্যা মামলায় একমাত্র আসামী মোতালেব ব্যাপারীকে (৫৭) মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত। রবিবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বারেকুজ্জামান এক জনার্কীর্ণ আদালতে এ রায় প্রদান করেন।আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১৯ ফেব্রুয়ারী জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে প্রকাশ্য দিবালোকে সদর উপজেলার জাকির তবক গ্রামে দুলাভাই সোহরাবকে ছুড়িকাঘাত করে মোতালেব ব্যাপারী।

 

এতে ঘটনাস্থলেই মারা যায় সোহরাব। ঘটনার পর স্থানীয় জনতা মোতালেবকে ছুড়িসহ আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় নিহত সোহরাবের স্ত্রী নুরজাহান বাদী হয়ে মোতালেব ব্যাপারীকে একমাত্র আসামী করে মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে কোর্টে চার্জশীট দাখিল করে। আদালতে আসামী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। রাষ্ট্রপক্ষ ২১ জন স্বাক্ষী উপস্থাপন করে। আসামী পক্ষে স্বাক্ষীদের জেরা করা হয়। স্বাক্ষীর মধ্যে অধিকাংশ স্বাক্ষীই ছিল ঘটনার প্রত্যক্ষদর্শী। আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় উচ্চ আদালতের অনুমোদন সাপেক্ষে ফাঁসিতে ঝুঁলিয়ে আসামী মোতালেব ব্যাপারীর মৃত্যু নিশ্চিত করার আদেশ প্রদার করে বিচারিক আদালত।

 

আসামী আগামী সাত দিনের মধ্যে এ আদেশের বিরুদ্ধে আপিল করতে পারবেন। রায় ঘোষনার সময় আসামী কাঠ গড়ায় নিশ্চুপ ছিল, এর পরপরই সে অসুস্থ হয়ে পড়ে। এ সময় আদালতের পিন পতন নিরবতা বিরাজ করে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাড. ভূবন চন্দ্র হাওলাদার এবং আসামী পক্ষে সরকারী খরচে আইন সহায়তা দেন সিনিয়র আইনজীবী আলহাজ্ব আ: আজিজ। আসামী ন্যায় বিচার পায়নি এবং আপিল করবেন বলে জানিয়েছেন আসামীর আইনজীবীরা।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com