,

রুয়েটে কম্পিউটার এন্ড ইনফরমেশন বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সমাপ্ত

শুক্রবার রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ শেষ হয়েছে কম্পিউটার এন্ড ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং (আইসিসিই) বিষয়ক প্রথম আন্তর্জাতিক কনফারেন্স।  শুক্রবার সকাল থেকেই রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এবং সিএসই অনুষদ ভবনে অনুষ্ঠিত হয় এই আন্তর্জাতিক কনফারেন্সের বিভিন্ন টেকনিক্যাল সেশন। এসব সেশনগুলোতে বিভিন্ন দেশের তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগণ প্রবন্ধ উপস্থাপন করেন এবং তার উপর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

রাতে নগরীর মাস্টারসেফ বল রুমে অনুষ্ঠিত হয় এই সেমিনারের সমাপনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে ডিজিটালাইজ হচ্ছে। সরকারের এই উদ্যোগকে সফল করে তুলতে সকল বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়ক ভুমিকা রাখতে হবে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. অর্নিবান মুখোপধ্যায়, ইসলামী ইউনির্ভাসিটি অব টেকনলজি (আইইউটি)এর প্রফেসর ড. খাইরুল ইসলাম, , বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষক) প্রকৌশলী মোঃ ইনামুল কবীর এবং রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর ড. মোঃ শহীদ উদ জ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম মন্ডল। অনুষ্ঠান পরিচালনা করেন সিইসি বিভাগের শিক্ষক সাদিয়া জামান মিশু ও মুমু আখতার।

রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিইসি) বিভাগ আয়োজিত দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে বিভিন্ন দেশের তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগণ অংশগ্রহণ করবেন। সুষ্ঠুভাবে এই কনফারেন্স সমাপ্ত হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ সংশ্লিষ্ট সবাই আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

বার্তা প্রেরক,    
উপ-পরিচালক
প্রেস এন্ড ইনফরমেশন সেকশন
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েট

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com