মঙ্গলবার, ১৯ Jun ২০১৮, ১০:১৬ অপরাহ্ন



হলুদ সাংবাদিকদের দৌরাত্ব, নেই প্রতিকার !

হলুদ সাংবাদিকদের দৌরাত্ব, নেই প্রতিকার !



মাহবুবা পারভীন, নববার্তা:

সাংবাদিক পরিচয়ে দাপটের সাথে দালালী করছে হলুদ সাংবাদিকরা। তাদের দৌরাত্ব বেড়ে যাওয়ায় প্রশাসন থেকে শুরু করে এলাকাবাসী ও সচেতন মহল অতিষ্ট হয়ে উঠেছে। ভুয়া সাংবাদিকদের ভয়ে অনেকেই আতংকিত হয়ে মুখ খুলতে নারাজ।

বগুড়ার সারিয়াকান্দি ও নন্দীগ্রাম উপজেলায় বর্তমানে অনেকে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকতা পেশার পাশাপাশি কিছু নাম সর্বস্ব অনিয়মিতভাবে প্রকাশিত ভুয়া সাংবাদিকরা দিব্যি তারা পত্রিকার কার্ড বুকে-পিঠে ও কোমরে ঝুলিয়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণকে ভয়-ভীতি প্রদর্শন পূর্বক চাঁদাবাজি তদবিরসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। এতে করে প্রকৃত সাংবাদিকরা বিড়ম্বনার শিকার হচ্ছেন।

বিভিন্ন প্রতিষ্ঠানকে জিম্মি করে রেখে ইচ্ছেমত চাঁদা আদায় করছে হলুদ সাংবাদিকরা। ফলে অসহায় হয়ে পড়েছেন সরকারি ও বে-সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা। কেউ কোন প্রতিবাদ না করায় তাদের দৌরাত্ব বেড়েই চলেছে।

সারিয়াকান্দি ও নন্দীগ্রামে কতিপয় নামধারী সাংবাদিকদের দৌরাত্ব্যে অতিষ্ঠ হয়ে পড়েছে জনপ্রতিনিধি সহ সাধারন মানুষ। নামধারী সাংবাদিকরা পত্রিকার পরিচয়পত্র ব্যবহার করে বিভিন্ন মহলে প্রভাব বিস্তার করে অর্থ হাতিয়ে নেওয়া এদের নিত্যদিনের কাজ। এসব নামধারী সাংবাদিক বিভিন্ন পত্রিকার ভুয়া পরিচয়পত্র ব্যবহার করে বিভিন্ন সভা-সমাবেশে হাজির হয়ে অতিরিক্ত অর্থ দাবী করায় আয়োজন কারীরা তাঁদের দাবীকৃত অর্থ দিতে না পারায় বিব্রতকর বোধ করেন। এদের কারনে উপজেলার প্রশাসন, জনপ্রতিনিধি সহ সাধারন জনগনের মাঝে সাংবাদিক ও সংবাদপত্র সম্পর্কে নেতিবাচক ধারনার সৃষ্টি হয়েছে।

ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে সংবাদ কপি করার দায়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আব্দুল মান্নান (৫৫), জাহাঙ্গীর আলম (৫০) কথিত সাংবাদিক পরিচয় দানকারী গত রোববার চালুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত জনসভার সংবাদটি কপি করে বিভিন্ন পত্রিকায় প্রকাশ করে। সংবাদটি উপজেলা হাসপাতাল রোডে অবস্থিত দৃষ্টি কম্পিউটার এন্ড ফটোস্ট্যাট এর দোকানে কম্পিউটার অপারেটর সুজন হাসান এর মাধ্যমে কম্পোজ করেন জাতীয় দৈনিক তৃতীয় মাত্রা ও কারেন্ট নিউজ ডট কমের বগুড়া জেলা প্রতিনিধি।

তার অনুমতি ছাড়াই আব্দুল মান্নান ও জাহাঙ্গীর আলম সংবাদটি কপি করে বগুড়া থেকে প্রকাশিত একটি পত্রিকায় সংবাদ প্রেরণ করে এবং প্রকাশিত হয়। সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করা করে হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে।

নববার্তা/মুসা

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com